রাজশাহীতে সাংবাদিক মাসুমের মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: জুন ২৮, ২০২১; সময়: ১১:২২ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী জেলা ক্রীড়া লেখক সমিতির সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক তবিবুর রহমান মাসুমের ১ম মৃত্যুবার্ষিকী পালন করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।

সোমবার বিকেল ৫টায় রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক মাসুমের ১ম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতি বিবেচনায় সংক্ষিপ্ত পরিসরে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান।

সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা সঞ্চালনায় অনুষ্ঠিত মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ: সভাপতি সালাউদ্দীন মিন্টু, দৈনিক রাজশাহীর আলোর সম্পাদক আজিবার রহমান, জেলা ক্রীড়া লেখক সমিতির সাধারণ সম্পাদক দুলাল আব্দুল্লাহ, জিটিভির স্টাফ রিপোর্টার রিপোর্টার রাশেদ রিপন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের প্রচার সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের রিপোর্টার আমানুল্লাহ আমান। এ সময় উপস্থিত ছিলেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, সদস্য মো. শরিফ উদ্দীন, ২৬ নম্বর ওয়ার্ড আহবায়ক ইউসুফ আলী, ২২ নম্বর ওয়ার্ড আহবায়ক রায়হানুল ফেরদৌস রাসেল, সদস্য আরিফুল ইসলাম, ইকবাল হাসান টাইগার, দৈনিক উপচারের সহ: নির্বাহী সম্পাদক জামি রহমান প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা বলেন, ২০২০ সালের এই দিনে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেছেন সাংবাদিক তবিবুর রহমান মাসুম। তবে তার অবদান কখনো ভুলা যাবে না। সাংবাদিকরা সর্বসাধারণের কথা তুলে ধরেন লেখনির মাধ্যমে। সাংবাদিক মাসুমও তুলে ধরেছিলেন। তবে জ্বর ও প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতবছর তিনি সবাইকে ছেড়ে চলে গেছেন। এ রকম মানুষকে জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।

এদিন আলোচনা সভার শুরুতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভা শেষে তার জান্নাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন সাহেব বাজার বড় মসজিদের ইমাম মাওলানা আব্দুল জলিল।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে