মহিলা কলেজে বৃক্ষরোপণ ও উন্নয়ন কাজ পরিদর্শনে মেয়র লিটন

প্রকাশিত: জুন ২৪, ২০২১; সময়: ৮:০৫ pm |

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহী সরকারি মহিলা কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে কলেজ চত্বরে একটি গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এই কর্মসূচির আওতায় মহিলা কলেজে দুই শতাধিক বৃক্ষরোপণ করা হবে। বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে কলেজের চলমান বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন রাসিক মেয়র।

এরপর কলেজের উন্নয়নে শিক্ষকদের সাথে মতবিনিময় করেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

মতবিনিমকালে কলেজের লেক সংস্কার, পুকুরের সৌন্দর্যবর্ধন কাজের সমাপ্ত, ওয়াকওয়ে, অডিটরিয়াম, শহীদ মিনার, বাউন্ডারি ওয়াল সহ সৌন্দর্য্যবর্ধনের দাবি জানান রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ও শিক্ষকরা। এ সময় সিটি মেয়র অগ্রাধিকার তালিকা করে পর্যায়ক্রমে কলেজের উন্নয়নসহ সার্বিক সহযোগিতা করার আশ^াস প্রদান করেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথির রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, কলেজের পরিবেশ ভালো হলে পড়াশোনার মানও বৃদ্ধি পায়। রাজশাহী সরকারি মহিলা কলেজের পরিবেশ উন্নয়ন ও অগ্রাধিকার তালিকা করে পর্যায়ক্রমে পরিকল্পনা মাফিক উন্নয়ন করা হবে।

মেয়র আরো বলেন, রাজশাহীকে শুধু পরিস্কার-পরিচ্ছন্ন ও বাসযোগ্য নগরীর হিসেবে গড়ে তোলা নয়, অর্থনৈতিকভাবে শক্তিশালী ও কর্মচাঞ্চল মহানগরী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি। করোনা মহামারি মধ্যেই আমাদের উন্নয়ন কাজ চলমান থাকবে।

মতবিনিময়কালে বক্তব্য দেন রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন, সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম, রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আশেয়া সিদ্দিকা। মতবিনিময় শেষে রাসিক মেয়রকে সম্মননা স্মারক প্রদান করেন কলেজ অধ্যক্ষ।

বৃক্ষরোপণ কর্মসূচি ও মতবিনিময়কালে রাজশাহী সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, মাননীয় মেয়রের একান্ত সচিব মোঃ আলমগীর কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে