রাজশাহীতে চিকিৎসা ব্যবস্থা উন্নত করার দাবিতে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি

প্রকাশিত: জুন ২২, ২০২১; সময়: ৮:৫৭ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বর্তমান চিকিৎসা ব্যবস্থা উন্নত করাসহ ছয় দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে শহীদ জামিল ব্রিগেড। মঙ্গলবার দুপুরে রাজশাহী জেলা প্রসাশকের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী বরাবর এ স্মারকলিপি দেয়া হয়েছে।

স্মারকলিপিতে বলা হয়েছে, রাজশাহীতে করোনা সংক্রমণ এখন ভয়াবহ স্তরে রয়েছে। চরম সঙ্কটে হাসপাতালের আইসিইউসহ করোনা রোগীদের চিকিৎসা অপ্রতুল হয়ে গেছে। রাজশাহীতে বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতা অপরিহার্য। পাঁচ জেলার রোগীদের চিকিৎসা একমাত্র কেন্দ্র রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল।

এছাড়াও ছয়টি দাবি জানিয়ে সেচ্ছাসেবী এই সংগঠনটি। দাবিগুলোর মধ্যে আছে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভেন্টিলেটর ও আইসিইউ বেডের সংখ্যা জরুরীভাবে দ্বিগুন করতে হবে। প্রতিটি করোনা ওয়ার্ডে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন দিতে হবে। করোনা রোগীদের জন্য বেডের সংখ্যা বাড়াতে হবে। রাজশাহী সদর হাসপাতাল অতিদ্রুত চালু করে সাধারণ চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করতে হবে। হাসপাতালে চিকিৎসক, নার্স ও অন্যান্য টেকনিয়ান বাড়াতে হবে। রাজশাহীবাসীর জন্য পর্যাপ্ত ভ্যাকসিন প্রদান কর্মসূচি চালু করতে হবে।

স্মারকলিপি দেয়ার আগে জেলা প্রসাশক কার্যালয়ের সামনে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য দেন, শহীদ জামিল ব্রিগেডের সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু, মনিটরিং সেলের সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবু, আবদুল মতিন, সাঈদ চৌধুরী, সিতানাথ বণিক, শামীম ইমতিয়াজ সুমন, সেলিম মনোয়ার, ওহিদুর রহমান ওহি, বিজয় সরকার প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন মনিটরিং সেলের সদস্য নাজমুল করিম অপু।

উল্লেখ, রাজশাহীতে কোভিড মোকাবিলায় ওয়ার্কার্স পার্টির নেতৃত্বাধীন এক ঝাঁক তরুণ-যুবকদের সমন্বয়ে শহীদ জামিল ‘ব্রিগেড’ গঠন করা হয়। ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার নির্দেশনায় শহরে করোনা মোকাবিলায় কাজ করা এই ব্রিগেডের কার্যক্রম পারিচালনা ও তদারকি করছেন দলটির নগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু। গত শুক্রবার করোনা রোগীদের সহায়তা করার জন্য তারা অ্যাম্বুলেন্সও উদ্বোধন করেছে। এছাড়াও তারা প্রতিদিন সচেতনামূল কর্মকাণ্ড পরিচালনা করছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে