রামেক হাসপাতালে অক্সিজেন সেবা নিশ্চিতসহ ছয় দাবিতে স্মারকলিপি

প্রকাশিত: জুন ২২, ২০২১; সময়: ৬:২৪ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে এখন পুরোদমে তাণ্ডব চালাচ্ছে করোনা। একদিন কিছুটা কমলেও পরের দিন ফের বেড়ে যাচ্ছে। রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৩ জন। ভয়াবহ এমন সময়কালে অপ্রতুল সক্ষমতা নিয়ে আক্রান্তদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে রাজশাহী মেডিকেল কর্তৃপক্ষ।

এমন পরিস্থিতি সামাল দিতে পাঁচ জেলার রোগীদের চিকিৎসার একমাত্র আশ্রয়স্থল রামেক হাসপাতালে অক্সিজেন সরবরাহ পর্যাপ্ত করাসহ ছয় দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে করোনা মোকাবিলায় গঠিত স্বেচ্ছাসেবী দল শহীদ জামিল ব্রিগেড।

মঙ্গলবার (২২ জুন) সকালে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে এই স্মারকলিপি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে দেওয়া হয়। জেলা প্রশাসক আব্দুল জলিল স্বারকলিপি গ্রহণ করেন।

এসময় শহীদ জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু, অ্যাড. এন্তাজুল হক বাবু, ব্রিগেডের মনিটরিং সেলের সদস্য আব্দুল মতিন, নাজমুল করিম অপু, সাবেক ছাত্রনেতা সেলিম মনোয়ার, যুবমৈত্রীর নেতা আব্দুল খালেক বকুল, সীতনাথ বণিক, মাসুম রেজা বিদ্যুৎ, সাঈদ চৌধরী, ব্রিগেডের কাশিয়াডাঙ্গা থানার সমন্বয়ক শামীম ইমতিয়াজ, মতিহার থানা সমন্বয়ক আলমগীর হোসেন, চন্দ্রিমা থানার সদস্য ইখতিয়ার উদ্দীন জাহিদ, বোয়ালিয়া থানার সমন্বয়ক ওহিদুর রহমান, বিমান চক্রবর্তীসহ জামিল ব্রিগেডের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

জামিল ব্রিগেডের ছয় দফা দাবি হলো-

১. ভেন্টিলেটর ও আইসিইউ বেডের সংখ্যা জরুরি ভিত্তিতে দ্বিগুণ করা।
২. অক্সিজেন সরবরাহ পর্যাপ্ত করার পদক্ষেপ গ্রহণ করা।
৩. করোনা রোগীদের সুচিকিৎসার জন্য পর্যাপ্ত বেড বাড়ানো।
৪. রাজশাহী সদর হাসপাতালকে অতি জরুরি ভিত্তিতে চালু করা।
৫. হাসপাতালে চিকিৎসক, নার্স ও অন্যান্য টেকনিশিয়ান বাড়ানো।
৬. রাজশাহীবাসীর জন্য পর্যাপ্ত ভ্যাকসিন প্রদান কর্মসূচি দ্রুত চালু করা।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্বাস্থ্যবিধি মেনে একটি সংক্ষিপ্ত সমাবেশ করেন ব্রিগেডের সদস্যরা। সেখানে তারা রাজশাহীতে করোনা পরিস্থিতির ভয়াবহতা তুলে ধরে বিভিন্ন বক্তব্য দেন। এছাড়াও রাজশাহীতে চলমান লকডাউনে নিম্ন আয়ের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান স্বেচ্ছাসেবী দলটির সদস্যরা।

উল্লেখ্য, গত (৫ জুন) রাজশাহী কলেজ প্রাঙ্গনে কোভিড মোকাবিলায় ওয়ার্কার্স পার্টির নেতৃত্বাধীন ৫০ জন তরুণ-যুবকদের সমন্বয়ে শহীদ জামিল ‘ব্রিগেড’ গঠন করা হয়। ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার নির্দেশনায় শহরে করোনা মোকাবিলায় কাজ করা এই ব্রিগেডের কার্যক্রম পারিচালনা ও তদারকি করছেন দলটির নগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু। এছাড়াও গত ১৮ জুন করোনা রোগীদের জন্য উদ্বোধন করা হয়েছে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা। যার হটলাইন- ০১৭১২-২৭৭৮৭১ এবং ০১৭২৩-৯০৪৯০১ নম্বরে মহানগরীর যে কেউ ফোন দিলেই বিনামূল্যে পোঁছে যাবে জামিল ব্রিগেডের অ্যাম্বুলেন্স।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে