রাজশাহী জেলা পরিষদের মাসিক সভা

প্রকাশিত: জুন ২১, ২০২১; সময়: ৪:৪৭ pm |

নিজস্ব প্রতিবেদক : সোমবার দুপুরে রাজশাহী জেলা পরিষদ সম্মেলন কক্ষে জেলা পরিষদের মাসিক সভা অনুুষ্ঠিত হয়। জেলা পরিষদের মাসিক সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান ও হিসাবরক্ষক আব্দুল মান্নান।

সভায় ২০২০-২০২১ অর্থ বছরের সংশোধিত এবং ২০২১-২০২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন সংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করা হয়। এছাড়াও সভায় ২০২০-২০২১ অর্থ বছরে এডিপি‘র বিশেষ বরাদ্দে অর্থে প্রকল্প গ্রহণ সংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী, দেশের যে কয়েকটি ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউট সরকারীকরণের উদ্যোগ নেওয়া হয়েছে তার মধ্যে নগরীর খড়খড়িতে পাঁচ একর জমির উপর অবস্থিত রাজশাহী ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউট অন্যতম। রাজশাহী ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউট হস্তান্তরের বিষয়টি নিয়ে পরিষদের সদস্যদের সাথে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় নতুন ভবন উদ্বোধন ও ভবনের আসবাবপত্র ক্রয় সংক্রান্ত এবং পুকুর ইজারা প্রাপ্ত দরপত্র সংক্রান্ত আলোচনা হয়। জেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ে বরাদ্দ/ভাড়া প্রদান সংক্রান্ত আলোচনা হয়।

সভায় জেলা পরিষদের সদস্য আসাদুজ্জামান মাসুদ প্রস্তাব রাখেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষে সরকার গৃহহীন মানুষের মাঝে বাড়ী নির্মাণের প্রকল্প নিয়েছেন। এরি ধারাবাহিকতায় রাজশাহী জেলা পরিষদের নিজস্ব তহবিল থেকে জেলা পরিষদের ১৫টি ওয়ার্ড ও সংরক্ষিত মহিলা সদস্যসহ ২৫টি বাড়ী গৃহহীনদের মাঝে বিতরণ করা হবে।

মাসিক সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, সদস্যদের প্রস্তাবিত প্রস্তাবটি অতি সুন্দর ও একটি ভালো উদ্যোগ। আমি আশা করি, পরিষদের সদস্যরা তাদের নিজ নিজ এলাকার অতি দরিদ্র পরিবারটি বেছে তাদের মাঝে বাড়ীগুলি বিতরণ করবেন। পরিশেষে তিনি এই করোনাকালীন সময় সকলের সুস্বাস্থ্য কামনা করে সভা শেষ করেন।

মাসিক সভায় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের সদস্য-৬ ও প্যানেল চেয়ারম্যান-১ নাইমুল হুদা রানা, সংরক্ষিত সদস্য-১ কৃষ্ণা দেবী, সংরক্ষিত সদস্য-২ শিউলী রাণী সাহা, সংরক্ষিত সদস্য-৩ মোছাঃ রাবিয়া খাতুন, সংরক্ষিত সদস্য-৪ মোছাঃ নারগিস বিবি, সংরক্ষিত সদস্য-৫ জয় জয়ন্তি সরকার, সাধারণ সদস্য-৩ রবিউল আলম, সাধারণ সদস্য-৪ মোফাজ্জল হোসেন, সাধারণ সদস্য-৯ আবুল ফজল প্রাং, সাধারণ সদস্য-১১ মাহমুদুর রহমান, সাধারণ সদস্য-১৩ আসাদুজ্জামান মাসুদ, সাধারণ সদস্য-১৪ আজিবুর রহমান সহ জেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে