বাগমারায় লক্ষাধিক টাকার মাছ লুট

প্রকাশিত: জুন ১৯, ২০২১; সময়: ৮:৪৬ pm |

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর দুর্গাপুরের আনোলিয়া গ্রাম থেকে বাগমারায় ঢুকে আ’লীগ কর্মীর পুকুর থেকে মাছ লুট করলেন সাবেক ইউপি সদস্য ও স্থানীয় বিএনপি’র নেতা ফুলবর রহমান। ওই ঘটনায় পুকুরের মালিক আবু সাইদ বাদী হয়ে ইউপি সদস্য ফুলবর রহমানসহ তার কয়েকজন সহযোগীকে আসামী করে বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগের সত্যতা পেলেই ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ।

থানার লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, শনিবার ভোরে দুর্গাপুর উপজেলার আনোলিয়া গ্রামে আবু সাইদের বাগমারা উপজেলার চকহায়াতপুর গ্রামে ভোগদখলী পুকুরে ফুলবর রহমান তার সাঙ্গপাঙ্গদের নিয়ে বিষ প্রয়োগের মাধ্যমে মাছ গুলো লুট করে নিয়ে যায়। এ সময় স্থানীয় লোকজন ঘটনাটি দেখতে পেলে তার পুকুরের গাড়িভর্তি মাছ নিয়ে পালিয়ে যায়। স্থানীয় লোকজন পুকুরে মরা মাছ দেখে তারাও মাছ শিকার করতে লাগে।

পুকুর মালিক আবু সাইদের অভিযোগ, ফুলবর রহমান দীর্ঘদিন থেকে পুকুরটি জোর পূর্বক জবর দখলের মাধ্যমে মাছ চাষ করে আসছিল। সরকার পরিবর্তনের পর পরই আমি আমার কাগজপত্র নিয়ে ফুলবর রহমানকে দেখায়। তিনি পুকুর ছেড়ে দিতে অস্বীকার করেন। স্থানীয় লোকজন তাকে পুকুর ছেড়ে দিতে বার বার অনুরোধ করেন। তিনি কারো কোন কথায় কর্ণপাত না করে জোর পূর্বক পুকুর ভোগদখল করতে যায়। আমি বাঁধা দিলে তার বাহিনীর সদস্যরা আমার পরিবারের সকল লোকজনকে পিটিয়ে রক্তাক্ত জখম করে। ওই ঘটনায় ইউপি সদস্য ফুলবর রহমানসহ ১৫ জনের বিরুদ্ধে বাগমারা থানায় একটি মামলা দায়ের করি। বর্তমানে মামলাটি বিচারাধীন রয়েছে। তখন থেকেই আমি পুকুরের দখল নিয়ে মাছ চাষ শুরু করি। বর্তমানে পুকুরে বিভিন্ন প্রজাতীর কয়েক হাজার পিছ মাছ ছাড়া ছিল। বর্তমান বাজার মূল্য প্রায় লক্ষাধিক টাকা হবে জানা গেছে। ইউপি সদস্য ফুলবর রহমান ও তার বাহিনীর লোকজন প্রভাবশালী হওয়ায় এলাকার লোকজন ভয়ে মুখ খোলেনা।

এলাকার লোকজন জানান, তিনি প্রশাসনের লোকজনকে দ্রুত মেনেজ করে এলাকায় দাপটের সাথে ঘুরে বেড়ায়।

এ ব্যাপারে অভিযুক্ত সাবেক ইউপি সদস্য ফুলবর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

অপর দিকে বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ জানান, অভিযোগটি পাওয়া গেছে। পুলিশ তদন্ত করে সত্যতা পেলে দ্রুত আইনগত ব্যবস্থা নিবেন তিনি জানিয়েছেন।

 

  • 120
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে