মোহনপুরে খেলার মাঠ দখল করে রাস্তা নির্মানের অভিযোগ

প্রকাশিত: জুন ১৭, ২০২১; সময়: ৯:২৮ pm |

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর : রাজশাহীর মোহনপুর উপজেলার ধোপাঘাটা এ.কে উচ্চ বিদ্যালয়ের জমি বর্তমানে খেলার মাঠ নষ্ঠ করে গোল বার উঠিয়ে দিয়ে ধোপাঘাটা কলেজ রাস্তা নির্মানের অভিযোগ উঠেছে। বিদ্যালয় কতৃপক্ষকে না জানিয়ে অধ্যক্ষ আব্দুল আজিজ মন্ডল নিজ ক্ষমতা বলে জোর করে রাস্তা নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে জানা গেছে।

মোহনপুর উপজেলার ধোপাঘাটা এ.কে উচ্চ বিদ্যালয় নামে খাজনা খারিজ জমি খেলার মাঠে ভিতর ধোপাঘাটা ডিগ্রী কলেজ এইচবিবি পাকা রাস্তা নির্মাণের চেষ্টা চলছে। মাঠটির পূর্বপার্শ্বে ধোপাঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধোপাঘাটা এ.কে উচ্চ বিদ্যালয়, ধোপাঘাটা কলেজ অবস্থিত একটি ১ হাজার শিক্ষার্থীর খেলাধুলার একমাত্র স্থান।

কলেজ এই রাস্তার হওয়ার ফলে খেলার জায়গা কমে যাবে মাঠটি দখল হয়ে গেলে শিক্ষার্থীদের খেলাধুলার সুযোগ বন্ধ হয়ে যেতে পারে বলে আশঙ্কা রয়েছে। এলাকাবাসী ও শিক্ষক-শিক্ষার্থীরা মাঠ রক্ষায় উদ্ধর্তন কতৃপক্ষে হস্তক্ষেপ কামনা করছেন। শিক্ষার্থীরা বিভিন্ন জাতীয় দিবসের অনুষ্ঠানও এ মাঠে হয়। খেলার মাঠটির মালিকানা ধোপাঘাটা এ.কে উচ্চ বিদ্যালয়ের অধীন নামে।

ধোপাঘাটা এ.কে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা মেহবুব শাপলা বলেন, মাঠে স্কুলের ছেলেমেয়েরা খেলাধুলা করে। এটি নষ্ঠ বা দখল হয়ে গেলে তারা খেলার সুযোগ থেকে বঞ্চিত হবে। অধ্যক্ষ সাহেবকে মাঠের ভিতর দিয়ে রাস্তার নির্মানের কাজ বন্দ করতে বলা হয়েছে কিন্তুু তিনি কাজ অব্যহত রেখেছে। মাঠটি অক্ষত রাখার জন্য স্কুল কতৃপক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করা হয়েছে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোনায়েন সরদার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, কলেজ কতৃপক্ষকে মাঠের ভিতর দিয়ে রাস্তা তৈরী কাজ বন্দ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে অধ্যক্ষ আব্দুল আজিজ মন্ডল সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এটি আমার পৈত্তিক সম্পতি নয়, প্রতিষ্ঠানে স্বার্থে এলাকাবাসী চাইলে মাঠের ভিতর দিয়ে কলেজের রাস্তা হবে, না চাইলে হবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

  • 198
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে