রাজশাহী জেলায় শ্রেষ্ঠ ওসি বাগমারা থানার মোস্তাকে পুরস্কার প্রদান করেন এসপি

প্রকাশিত: জুন ১৫, ২০২১; সময়: ৭:৪১ pm |

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ দ্বিতীয় বারের মতো রাজশাহী জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছে। মঙ্গলবার অনুষ্ঠিত হয় রাজশাহী জেলা পুলিশের সম্মেলন কক্ষে মাসিক কল্যাণ সভা। রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) এর সভাপতিত্বে উক্ত সভায় মে মাসের সার্বিক অপরাধ সহ সকল দিক বিবেচনায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন মোস্তাক আহম্মেদ। শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হওয়ায় তাঁর হাতে সনদপত্র তুলে দেন জেলা পুলিশ সুপার। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), ডিএসবি সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপ¯ি’ত ছিলেন।

এর আগে গত ডিসেম্বর মাসেও তিনি রাজশাহী জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছিলেন। মোস্তাক আহম্মেদ ২১ নভেম্বর ২০২০ সালে বাগমারা থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেন। বাগমারা থানায় যোগদানের পর থেকে আইন শৃংখলা পরি¯ি’তির উন্নতি হতে শুরু করে। বাল্য বিবাহ, নারী পাচার, মাদক, চোরাচালান, মারামারি, হত্যা, মামলা মোকদ্দমা সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড কমে গেছে।

মোস্তাক আহম্মেদের বলিষ্ঠ আর দৃঢ় নেতৃত্বে বাগমারা উপজেলা সার্বিক আইন শৃংখলা পরি¯ি’তি আগের চেয়ে অনেক ভালো রয়েছে। যেন কোন অপ্রীতিকর ঘটনা যেন ঘটতে না পারে সে ব্যাপারে সদা তৎপর থাকেন তিনি।

মোস্তাক আহম্মেদ এর আগে রাজশাহীর মোহনপুর থানায় অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তবে সেখানে কর্মরত অব¯’ায় তিনি শ্রেষ্ঠ ওসি হতে পারেননি। বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের দক্ষ নেতৃত্বে বাগমারায় বইছে শান্তির সুবাতাস। বাগমারা নেই আর আগের সেই রক্তাক্ত জনপদ।

বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ বলেন, আমি সরকারী নির্দেশনা মেনে সকল দায়িত্ব পালন করে থাকি। সেই সাথে এলাকার শান্তি শৃংখলার যেন অবনতি না ঘটে সে ব্যাপারে বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকি।

তিনি আরো বলেন, বাগমারা রাজশাহী জেলার মধ্যে বড় উপজেলা। বড় উপজেলা হওয়ায় অনেক সময় দু একটি অনাকাঙ্খিত ঘটনা ঘটে যেতে পারে। তবে উপজেলার প্রত্যন্ত এলাকায় গিয়ে লোকজনের সাথে বিভিন্ন নিয়ে আলোচনা করে থাকি। তারা যেন অকারনে সামান্য বিষয় নিয়ে নিজেকে মামলা মোকদ্দমায় না জড়ায়। এদিকে মাদক, বাল্য বিবাহ নিয়ন্ত্রণ, মামলার তথ্য উদঘাটন সহ দ্রুততার সাথে সার্বিক সকল বিষয়ে ভূমিকা রেখে চলেছেন ওসি মোস্তাক আহম্মেদ।

  • 329
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে