আরএমপি’র শাহ মখদুম ক্রাইম বিভাগের উদ্যোগে বৃক্ষরোপণ শুরু

প্রকাশিত: জুন ১২, ২০২১; সময়: ৫:৩০ অপরাহ্ণ |
আরএমপি’র শাহ মখদুম ক্রাইম বিভাগের উদ্যোগে বৃক্ষরোপণ শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে আরএমপি’র শাহমখদুম ক্রাইম বিভাগের তিন থানার উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান শুরু হয়েছে। শাহমখদুম থানা, এয়ারপোর্ট থানা এবং পবা থানা এলাকায় প্রধান অতিথি থেকে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের উদ্বোধন করেন আরএমপি পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

গত ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজধানীতে তাঁর সরকারি বাসভবন গণভবন চত্বরে ডুমুর ও সোনালু গাছের চারা রোপণের মাধ্যমে ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২১’ উদ্বোধন করেন। এ বছর মুজিব বর্ষে দেশকে সবুজে শোভিত করে ফেলতে জাতীয় বৃক্ষরোপন অভিযানের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে – ‘মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’।

অন্যদিকে জাতিসংঘ পরিবেশ কর্মসূচি (ইউএনইপি) এবার বিশ্বজুড়ে বিশ্ব পরিবেশ দিবস-২০২১ -এর প্রতিপাদ্য নির্ধারণ করেছে- ‘ইকোসিস্টেম রেস্টোরেশন বা বাস্তুতন্ত্র পুনরুদ্ধার’।

শনিবার আরএমপি’র শাহমখদুম থানা এলাকার সিটিহাট, দক্ষিন নওদাপাড়া রোড, ওমরপুর কুচপাড়া রোড, এয়ারপোর্ট থানার বারুইপাড়া গ্রামস্থ তিলক্তমা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এবং রাজশাহী ও নওগাঁগামী মহাসড়কে পবা থানার মদনহাটি রাস্তার ধারে এবং থানা প্রাঙ্গনে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করা হয়।

এসময় পুলিশ কমিশনার তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের উপর গুরুত্বারোপ করেন এবং গাছ লাগাতে, গাছের যতœ নিতে অনুষ্ঠানে উপস্থিত সকলকে প্রতি আহবান জানান।

উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী বিপিএম ও উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মুহাম্মদ সাইফুল ইসলাম, এসি শাহ মখদুম হাফিজুর রহমান, নওহাটা সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ, কাউন্সিলর দিদার হোসেন ভুলু ও মাসুদ পারভেজ, পবা থানা ওসি তদন্ত বাণী ই¯্রাইলসহ শাহমখদুম ক্রাইম বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

এই বৃক্ষরোপণ অভিযানে আরএমপি’র উদ্যোগে পাঁচ হাজার বিভিন্ন জাতের বৃক্ষ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সকল থানা ফাঁড়ির আওতাধীন এলাকায় পর্যায়ক্রমে রোপণ করা হবে।

  • 63
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে