দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি রবি, সম্পাদক রসুল ও সাংবাদিক সমাজের সভাপতি শিশির, সম্পাদক মিজান

প্রকাশিত: জুন ৯, ২০২১; সময়: ৭:৩১ pm |

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর : রাজশাহীর দুর্গাপুর প্রেসক্লাব ও সাংবাদিক সমাজের কমিটি পুনর্গঠন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় দুর্গাপুর প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সভায় স্থানীয় সাংবাদিকদের দুটি সংগঠনের কমিটি একসাথে পুনর্গঠন করে কমিটি পূর্ণাঙ্গ করা হয়েছে।

সভায় নির্বাচন ছাড়াই সর্বসম্মতিক্রমে দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি পদে ফের রবিউল ইসলাম রবি ও সাধারণ সম্পাদক পদে গোলাম রসুলকে মনোনীত করা হয়েছে। এছাড়া দুর্গাপুর সাংবাদিক সমাজের সভাপতি পদে মোবারক হোসেন শিশিরকে ও মিজান মাহীকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। রাতেই এ দুটি সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

মঙ্গলবার সন্ধায় দুর্গাপুর প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে দুটি সংগঠনের কমিটি গঠনের লক্ষ্যে সভার আয়োজন করা হয়। সাংবাদিক এস এম আমিনুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক কালের কন্ঠের রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলাম।

সভায় সর্বসম্মতিক্রমে দুই বছর মেয়াদের এই কমিটিতে দুর্গাপুর প্রেসক্লাবের সহ-সভাপতি পদে এস এম আমিনুল ইসলাম ও আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক পদে জিএম কিবরিয়া ও জুবায়ের তুহিন, সাংগঠনিক সম্পাদক পদে শাহীন আলম, কোষাধ্যক্ষ পদে মোবারক হোসেন শিশির, প্রচার সম্পাদক পদে মিজান মাহী, দপ্তর সম্পাদক পদে মাসুদ রানা তুষার, ক্রীড়া সম্পাদক পদে রুবেল হক ও সদস্য পদে এসএম শাহাজামাল, মোফাজ্জল হোসেনসহ অন্যদের রাখা হয়েছে।

এছাড়া সাংবাদিক সমাজের কমিটিতে সহ-সভাপতি পদে এসএম শাহাজামাল, যুগ্ম সাধারণ সম্পাদক পদে জুবায়ের তুহিন ও শাহীন আলম, সাংগঠনিক সম্পাদক পদে জিএম কিবরিয়া, কোষাধক্ষ্য পদে আব্দুল খালেক, প্রচার সম্পাদক পদে রুবেল হক, দপ্তর সম্পাদক পদে মোফাজ্জল হোসেন, ক্রীড়া সম্পাদক পদে মাসুদ রানা তুষার ও সদস্য হিসেবে রবিউল ইসলাম রবি, গোলাম রসুল ও আমিনুল ইসলামসহ অন্যদের রাখা হয়েছে।

কমিটি পুনর্গঠন শেষে সভার প্রধান অতিথি রফিকুল ইসলাম বলেন, দেশ ও জাতির কল্যাণে এবং ক্রান্তিলগ্নে সাংবাদিকরা সবসময় ভূমিকা রেখেছেন, অবদান রেখেছেন। সেক্ষেত্রে দুর্গাপুরে কর্মরত সকল সাংবাদিকের ঐক্যবদ্ধ হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে আগামীর দিনগুলোতো চলতে হবে। তবেই  সফলতা ধরা দেবে।

তিনি আরও বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে অতীতেও ষড়যন্ত্র ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও এ ষড়যন্ত্র অব্যাহত থাকবে। সকল ধরনের ষড়যন্ত্র মোকাবেলা করে সাংবাদিকদের সুনাম অক্ষুন্ন রেখে গঠনমূলক লেখনীর মাধ্যমে সমাজ থেকে অনিয়ম-দুর্নীতির মূলোৎপাটনই হবে সাংবাদিকদের মূল লক্ষ্য।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে