রাজশাহী নিউ মার্কেট ভাঙার বিষয়ে ব্যবসায়ী সমিতির জরুরী সভা

প্রকাশিত: জুন ৫, ২০২১; সময়: ৯:৫৩ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) কর্তৃক নিউ মার্কেট ভেঙ্গে ফেলার বিষয়ে নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি নূরুন্নবী’র সভাপতিত্বে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

বক্তারা রাজশাহীর ঐতিহ্যবাহী স্থাপনা নষ্ট না করার স্বার্থে এবং করোনাকালীন সময়ে বিপন্ন জন-জীবনও ধ্বস প্রায় জীবিকার মাঝে নিউ মার্কেট ভাঙ্গার মতো এক মরণঘাতি সিদ্ধান্ত বর্তমানে না নেওয়ার জন্য এই সভার মাধ্যমে রাসিক মেয়রের নিকট আবেদন করেন।

সভায় বক্তারা বলেন, এই মহামারী করোনা আক্রান্ত অবস্থায় আমাদের অর্থনৈতিক অবস্থা শূণ্যের কোঠায় নেমে এসেছে। এখন দোকানের প্রতিদিনকার খরচ, দোকান ভাড়া, ইলেকট্রিক বিল, কর্মচারীর বেতনসহ নানা খরচ মেটানো সম্ভব হচ্ছে না। তার উপর অতিরিক্ত বোঝা হিসেবে তো ব্যাংক ঋণ, ব্যক্তিগত ঋণ, মহাজনের পাওনা সব আষ্টে-পিষ্ঠে চেপে বসে আছে। দম বন্ধের উপক্রম যার কারনে জীবন যাত্রা প্রায় অচল, এর উপর লকডাউনের খাড়া। পরিবার পরিজন নিয়ে অর্ধাহারে অনাহারে দিন যাপন করতে হচ্ছে।

তারা বলেন. এই মুহূর্তে আমাদের জীবন জীবিকার শেষ আশ্রয়স্থল এই নিউ মার্কেট। নিউ মার্কেট ভেঙ্গে ফেললে পথে নামা ছাড়া আর কোন উপায় থাকবে না। এ প্রসঙ্গে সকল দোকান মালিক ও ব্যবসায়ী গণের বক্তব্য প্রায় একই রকম যে নিউ মার্কেটের স্থাপনাটির বর্তমানে এমন কোন বিপদজ্জনক অবস্থায় উপনীত হয়নি। তা ভেঙ্গে ফেললে ক্ষতির সম্মুখীন হতে হবে।

সম্প্রতি রাজশাহী সিটি কর্পোরেশনে মেয়রের আহবানে অনুষ্ঠিত এক মতবিনিয়ম সভায় জানানো হয় ঐতিহ্যবাহী রাজশাহী নিউ মার্কেট ও হকার্স মার্কেট ভেঙ্গে উক্ত স্থানে নতুন বহুতল বিশিষ্ট শপিংমল নির্মাণ করা হবে। এছাড়াও উক্ত সভায় তিনি আমাদেরকে আশ্বস্ত করে বলেন, আপনারা (নিউ মার্কেট ব্যবসায়ীরা) না চাইলে মার্কেট ভাঙ্গা হবে না।

সভায় উপস্থিত ছিলেন নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির প্রবিন ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা মোহম্মদ আলী কামাল, মমিনুল হক, ইঞ্জিঃ তাজুল ইসলাম, মাহাবুব হোসেন। হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি বেলাল আহমেদ, সাধারণ সাম্পাদক মোজাম্মেল আলী সাবু প্রমুখ।

  • 391
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে