বাগমারাতে বিধি-নিষেধ উপেক্ষা করে যুবদলের রাজনৈতিক কর্মকান্ড

প্রকাশিত: জুন ৩, ২০২১; সময়: ৯:৫৬ pm |

নিজস্ব প্রতিবেদক : সাম্প্রতিক করোনা ভাইরাসের হটস্পট হিসাবে রাজশাহীকে ঘোষণা করা হয়েছে। রাজশাহী জেলাজুড়ে চলছে লকডাউন ও জনসচেতনতামূলক প্রশাসনের অভিযান। রয়েছে প্রশাসনের পক্ষ থেকে নানা বিধিনিষেধ।

প্রশাসনের নিষেধাজ্ঞা ভঙ্গ করে ও স্বাস্থবিধি না মেনে মাদ্রাসায় বাগমারা উপজেলার ১৪ নং ইউপি হামিরকুৎসা যুবদলের রাজনৈতিক কর্মকান্ডের অভিযোগ উঠেছে। লকডাউনে বিধিনিষেধ উপেক্ষা করে বৃহস্পতিবার উপজেলার হামিরকুৎসা নূরানী হাফিজিয়া মাদ্রাসায় শিশুদের নিয়ে ইউনিয়ন যুবদলের রাজনৈতিক কর্মসূচী পালন করা হয়।

জানা গেছে, যেখানে সরকার সব স্কুল, কলেজ, মাদ্রাসা বন্ধ করে দিয়েছে এবং সকল ধরনের রাজনৈতিক জমায়েত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। এমন সময় লকডাউন ও প্রশাসনের বিধি-নিষেধ উপেক্ষা করে বৃহস্পতিবার দুপুরে ওই মাদ্রাসায় কোমলমতি শিশুদের নিয়ে গণজমায়েতের মাধ্যমে জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন, হামিরকুৎসা ইউনিয়ন যুবদলের সভাপতি মোশারফ হোসেন ওরফে রতন খামারু, সাধারণ সম্পাদক মো. মামুন রশিদ, যুবদলের হান্নু, জানবক্স, ছাত্রদলের কর্মী সুমন, সানিয়াত, বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ও মাদ্রাসার শিশুরা।

স্থানীয় এক আওয়ামী লীগ নেতা বলেন, যেখানে করোনা ভাইরাস দেশে মহামারিতে রূপান্তরিত হয়েছে। রাজশাহীতে করোনাভাইরাস সংক্রমণ প্রকটভাবে বিস্তার করছে। সেখানে মাদ্রাসাতে শিশুদের নিয়ে এমন রাজনৈতিক কর্মকান্ড করা উচিত না।

তিনি আরো বলেন, আমরা ইচ্ছা করলে বিভিন্ন কর্মসূচী পালন করতে পারতাম। কিন্তুু ইউনিয়ন যুবদলের বিধি-নিষেধ ও প্রশাসনকে বুড়া আঙ্গুল দেখিয়ে এমন রাজনৈতিক কর্মসূচীর তীব্র প্রতিবাদ জানাই।

এ বিষয় বাগমারা থানার ওসি মোস্তাক আহাম্মেদ বলেন, এমন কোন অভিযোগ কেউ করেনি। তবে অভিযোগ পেলে দ্রুত ব্যস্থা গ্রহণ করবো। করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রশাসনের পক্ষ থেকে যেসব বিধি নিষেধ করা হয়েছে, সেসব বিধি-নিষেধ কেউ ভঙ্গ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে