বাঘায় জমির বিরোধে বড় ভাই নিহত, আটক ২

প্রকাশিত: মে ২৯, ২০২১; সময়: ৫:২৭ pm |

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় পৈত্রিক জমি নিয়ে দুই ভাইয়ের মারামারিতে এক ভাইয়ের মৃত্যু হয়েছে। শনিবার (২৯ মে) সকাল সাড়ে ১০টায় উপজেলার কলিগ্রামে এই ঘটনা ঘটে। পুলিশ মরদেহ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। সংঘটিত ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বাঘা পৌরসভার কলিগ্রামের মৃত আবদুস সামাদের বড় ছেলে সাহাবুদ্দিন ও ছোট ছেলে সাজদার রহমানের মধ্যে পৈত্রিক ৫৩ শতাংশ জমি নিয়ে বিরোধ চলছিল। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ওই জমির জের ধরে দুই ভাইয়ের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে মারামারি শুরু হয়। এতে দুই ভাইসহ এক নারি আহত হয়। আহত ৩জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর বড় ভাই সাহাবুদ্দিনকে মৃত ঘোষণা করেন জরুরি বিভাগের চিকিৎসক রিফায়েত হোসেন।

চিকিৎসক জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আগেই সাহাবুদ্দিনের মৃত্যু হয়েছে। তবে সাজদার রহমান ও তার স্ত্রী রুবিনাকে চিকিৎসা দেয়া হয়েছে। সাহাবুদ্দিনের স্ত্রী সালমা বেগমের দাবি, তাদের মারপিটে আমার স্বামীর মৃত্যু হয়েছে। এ বিষয়ে হত্যা মামলা করবেন বলে জানান রুবিনা।

সাজদার রহমান দাবি করেছেন, বড় ভাই সাহাবুদ্দিন ও তার স্ত্রীসহ দুই ছেলে আমাকে ও আমার স্ত্রী রুবিনাকে মারপিট করে রক্তাক্ত করে। সেই দৃশ্য দেখে আমার বড় ভাই সাহাবৃুদ্দিন স্টোক করে মারা গেছেন। আমার অংশের জমিতে ঘর তুলতে না দেওয়ায় দুই ভাইয়ের কথা কাটাকাটির এক পর্যায়ে মারামারি হয়। পৌরসভার স্থানীয় কাউন্সিলর, সাইফুল ইসলাম টগর বলেছেন, অনেকদিন থেকে বাড়ির জমি নিয়ে তাদেও বিরোধ চলছিল। এ নিয়ে মারামারিতে বড় ভাই মারা গেছে বলে শুনেছি।

ওসি (তদন্ত) মোয়াজ্জেম হোসেন বলেন, ময়না তদন্তের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে সাহাবুদ্দিনের মরদেহ উদ্ধার করে রামেক হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনায় জড়িত সাজদার রহমান ও তার স্ত্রী রুবিনা বেগমকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে