রাজশাহীতে চাকুরীর নামে ১৫ লাখ টাকা প্রতারণায় ভাই-বোন গ্রেপ্তার

প্রকাশিত: মে ২৫, ২০২১; সময়: ৮:১৪ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে নেসকো প্রিপেইড মিটার প্রকল্পের কম্পানিতে ও রামেক মেডিকেল কলেজ হাসপাতালে চাকুরী দেয়ার নাম করে প্রায় ১৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক দুই ভাই ও বোন। এ ঘটনায় অভিযোগের ভিত্তিতে তাদের দুই ভাই ও বোনকে গ্রেপ্তার করেছে আরএমপি শাহমুখদুম থানা পুলিশ।

সোমবার বিকেল ৫ টার দিকে টিটিসিতে ভুয়া ট্রেনিং করার সময় তাদের আটক করা হয়েছে বলে জানান শাহমুখদুম থানা ওসি সরিফুল সরকার। প্রতারক দুই ভাই বোন কে গ্রেপ্তারের পরে পুলিশ তাদের কাছে থেকে ভূয়া নিয়গ পত্র ও প্রতারনা করে হাতিয়ে নেয়া নগদ এক লক্ষ টাকা ও ভিভিন্ন ব্যাংকের চেক বই উদ্ধার করে।

গ্রেপ্তারকৃতরা প্রতারকরা হলেন, কুষ্টিয়া ভেড়ামারা থানার নওদাপাড়া গ্রামের আশরাফুল আলমের মেয়ে সুরাইয়া সুলতানা (২৯) ও তার ভাই জাহাঙ্গীর আলম (৩৯। তার দুই ভাই বোন রাজশাহীতে র্দীঘদিন যাবত বিভিন্ন মানুষের কাছে থেকে চাকুরী দেয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

অভিযোগ সূত্রে জানান গেছে, রাজশাহী শহরে র্দীঘদিন যাবত বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরি দেয়ার নাম করে প্রায় ২০ জনের কাছে থেকে নগদ ও মোবাইল ব্যকিং একাউন্টের মাধ্যেমে প্রায় ১৫ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার পরে ৮ জন কে ভূয়া নিয়গ পত্র প্রদান করে প্রতারকরা। এর পরে প্রতারণার শিকার ভুক্তভোগীরা নিয়গ পত্র নিয়ে নেসকো আফিস ও রামেক কলেজে গেলে নিয়গ পত্রটি ভূয়া বলে জানায়।

গত মোমবার দুপুরে শাহমুখদুম থানায় প্রতারক দুই ভাই বোনের বিরুদ্ধে মোট ৮ জন অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে পুলিশ দ্রুত টিটিসি ভেতরে অভিযান পরিচালনা করে সুরাইয়া ও জাহাঙ্গীর দুই ভাই বোনকে হাতে নাতে আটক করে থানায় নিলে একসময় পুলিশের কাছে প্রতারণা করে টাকা আত্নসাতের বিষয় স্বীকার করে।

এ ঘটনায় মঙ্গলবার রাতে শাহমুখদুম থানায় সুরাইয়া, জাহাঙ্গিরসহ অজ্ঞাত ৩ থেকে ৪ জন কে আসামী করে একটি প্রতারণার মামলা দায়ের করেন মোস্তাফিজুর রহমান নামে প্রতারণার শিকার এক ব্যক্তি। মঙ্গলবার প্রতারণার মামলায় সুরাইয়া ও জাহাঙ্গির কে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছেন বলে জানান শাহমুখদুম থানার ওসি সাইফুল সরকার।

ওসি জানান, নেসকো ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চাকুরী দেয়ার নামে একাধিক মানুষের কাছে থেকে অর্থ হাতিয়ে নিয়েছে প্রতারক ভাইবোন। প্রায় ৮ জন কে ভূয়া নিয়গ পত্র দিয়েছে তারা। প্রতারণার শিকার মোস্তাফিজুর রহমান বাদি হয়ে ১নং আসামী সুরাইয়া ও ২ নং আসামী জাহাঙ্গীর ও অজ্ঞাত ৩ থেকে ৪ জন কে আসামী করে একটি মামলা দায়ের করে সোমবার দিবাগত রাত ১২ টার দিকে। সেই মামলায় দুই ভাইবোন কে গ্রেপ্তার করে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রতারক দুই ভাই বোনকে গ্রেপ্তারের সময় তাদের কাছে প্রতারণা করে হাতিয়ে নেয়া মানুষের কিছু টাকা, চেকবই, ভূয়া নিয়গপত্র জব্দ করে পুলিশ। প্রাথমিক ভাবে প্রতারণার বিষয় পুলিশের কাছে স্বীকার করেছে গ্রেপ্তারকৃতরা।

 

  • 339
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে