রাজশাহীর সাংবাদিকদের মাঝে কল্যাণ ট্রাস্টের চেক হস্তান্তর

প্রকাশিত: মে ২৪, ২০২১; সময়: ৫:২৯ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে কর্মরত অস্বচ্ছল, অসুস্থ, দুর্ঘটনায় আহত সাংবাদিক ও মৃত সাংবাদিকদের পরিবারের মাঝে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে বরাদ্দকৃত চেক হস্তান্তর করা হয়েছে। সোমবার (২৪ মে) বেলা ১১টায় রাজশাহী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ চেক হস্তান্তর করা হয়। এদিন পাঁচ সাংবাদিক ও মৃত সাংবাদিকের পরিবার পায় বরাদ্দকৃত চেক।

জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হকে সভাপতিত্বে এ অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন- বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জনাব জাফর ওয়াজেদ। বিশেষ অতিথি ছিলেন- মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ: সভাপতি সমাজসেবী শাহীন আক্তার রেনী। এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানজিমুল হক।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জনাব জাফর ওয়াজেদ বলেন, রাজশাহীর সাংবাদিকরা কখনোই অবহেলিত নন। সাংবাদিকদের জন্যই সরকারের উন্নয়নের অংশ হিসেবে গঠন করা হয়েছে কল্যাণ ট্রাস্ট। রাজধানী ঢাকা ও মফস্বলের সাংবাদিকরা কেউ ছোটবড় নন। সারাদেশের সকল সাংবাদিক সমপর্যায়ের। তাদের পাশে রয়েছে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট। সাংবাদিকদের জন্য সুরক্ষা প্রকল্প নিয়ে কাজ চলমান। ইতোমধ্যে এটির খসড়া তৈরি হয়েছে। এছাড়া শিক্ষাবৃত্তিসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে সাংবাদিকদের পাশে রয়েছে এ প্রতিষ্ঠান।

চেক হস্তান্তরকালে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, রাজশাহী ফটো জার্ণালিস্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, রাজশাহী প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম খান, আজীবন সদস্য আহমেদ শফি উদ্দীন, গোলাম সারওয়ার, যুগ্ম সম্পাদক নুরে ইসলাম মিলন, মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু, সিনিয়র সাংবাদিক সরকার শরিফুল ইসলাম, বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র রিপোর্টার ড. আইনুল হক, দৈনিক রাজশাহীর সম্পাদক মো. আনিসুজ্জামান, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি আমানুল্লাহ আমান, সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার সাইফুর রহমান রকি, জিটিভির স্টাফ রিপোর্টার রাশেদ রিপনসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিন প্রয়াত সাংবাদিক বুলবুল চৌধুরী ও তবিবুর রহমান মাসুমের পরিবারের জন্য (রাজশাহী প্রেসক্লাবের সুপারিশকৃত) বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে মরণোত্তর তিন লক্ষ টাকা করে মোট ছয় লক্ষ টাকা ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সুপারিশে তিন জন সাংবাদিককে ৫০ হাজার করে মোট দেড় লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে