নতুন প্রকল্পে সবুজায়নকে আরো বেশি গুরুত্ব দেওয়া হবে : মেয়র লিটন

প্রকাশিত: মে ২৩, ২০২১; সময়: ৬:৫৭ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে নগরভবন সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সভায় মেয়র বলেন, দ্রুত নগরায়ণের ফলে রাজশাহী মহানগরীতে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। পরিকল্পিতভাবে এ নগরীকে এগিয়ে নিতে নানা পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রশস্তকরণের কাজ চলছে। তালাইমারি থেকে কাটাখালি সড়ক ৬ লেনে উন্নীত করা হবে। ভদ্রা থেকে নওদাপাড়া বাস টার্মিনাল এবং বিলসিমলা থেকে সিটি হাট পর্যন্ত সড়ক ৪ লেনে উন্নীত করা হবে। প্রতিটি রাস্তার মাঝে আইল্যান্ডে ও দু’পাশে বিভিন্ন প্রজাতির গাছের চারা দিয়ে সাজানো হবে, সবুজায়ন ও বনায়নের মাধ্যমে শহরের সৌন্দর্য্য বৃদ্ধি করা হবে।

মেয়র আরো বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা ও সবুজায়নের লক্ষ্যে এ সকল রাস্তার ধারে বৃক্ষরোপণ ও মিডিয়ানে সৌন্দর্য্যবর্ধন বৃক্ষরোপণ অব্যাহত রাখা হবে। বাতাসে ধুলিকণা কম থাকা নগরী রাজশাহীর সেই সুনাম অব্যাহত রাখতে ব্যাপক বৃক্ষরোপণসহ পরিবেশ উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। পরিচ্ছন্ন এ নগরীর পরিবেশ উন্নয়নে এ শাখার মাধ্যমে বিভিন্ন কর্মকান্ড বাস্তবায়ন করা হচ্ছে। যা আগামীতে ব্যাপকভাবে পরিচালিত হবে।

সভায় পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সদস্য সচিব পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে রাজশাহী মহানগরীর পরিবেশ উন্নয়ন বিষয়ে আগামী কর্মপরিকল্পনা তুলে ধরেন।

পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, কমিটির সদস্য ও ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম, মাননীয় মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, উদ্ভিদতত্ত্ববিদ শেখ হেলিনা বুলবুল, পরিবেশ শাখার কর্মকর্তা ও সুপারভাইজারগণ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে