বাগমারায় রোজিনা ইসলামের মুক্তির দাবিতে প্রতিবাদ কর্মসূচি

প্রকাশিত: মে ২১, ২০২১; সময়: ১:২৫ pm |

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তির দাবিতে রাজশাহীর বাগমারায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার সকালে বাগমারা প্রেসক্লাবের উদ্যোগে নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে উপজেলার ভবানীগঞ্জ নিউমার্কেটের সামনে এই কর্মসূচি পালন করা হয়। সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত দেড়ঘন্টা এই কর্মসূচি পালন করা হয়।

প্রেসক্লাবের সভাপতি আলতাফ হোসেন মণ্ডলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হেলাল উদ্দিনের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন- সাংবাদিক মামুনুর রশিদ, জিল্লুর রহমান, আফাজ্জল হোসেন, রাশেদুল হক ফিরোজ, মাহফুজুর রহমান প্রিন্স প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক আকবর আলী, ইউসুফ আলী সরকার, শামীম রেজা, মাহফুজুল রহমান রনি, আবু বাক্কার সুজন, নুর কুতুবুল আলম, আবদুল মতিন, ফারুক আহমেদ, রতন কুমার, আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম, আশিকুর রহমান, রাজু আহম্মেদ, সোহেল রানা, রনি সরকার, আবদুল মান্নান, মোস্তাফিজুর রহমান জীবন, শামুসুজ্জামান, ছাত্রলীগের নেতা নাদিরুজ্জামান মিলন, ইসমাইল হোসেন সান্টু, যুবলীগের নেতা ইমন প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির বিরুদ্ধে ধারাবাহিক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করায় কিছু দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের মদদে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। জামিনযোগ্য ধারায় মামলা হলেও তাঁকে জামিন দেওয়া হয়নি। এই ঘটনাকে ন্যাক্কারজনক বলে উল্লেখ করে বক্তারা অবিলম্বে মুক্তির দাবি ও মিথ্যা মামলার প্রত্যাহারের দাবি জানান।

একই সঙ্গে বক্তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের শাস্তির দাবি জানিয়েছেন। তারা স্থানীয় প্রশাসনের দুর্নীতির বিরুদ্ধেও সোচ্চার হওয়ার আহ্বান জানান।

বাগমারার সাংবাদিকেরা রোজিনা ইসলামের মুক্তি না হওয়া পর্যন্ত রাজপথে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। তাঁরা মাঠে থেকেই রোজিনাকে মুক্ত করে আনবেন বলে ঘোষণা দেন।

উল্লেখ্য, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক রোজিনা ইসলামকে ১৭ মে স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রায় ছয় ঘন্টা আটকে রেখে হেনস্তা করা হয়। পরে তথ্য চুরির অভিযোগে থানায় মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়। আদালতে দুই দফা জামিন শুনানি হলেও এখনো মুক্তি মেলেনি রোজিনা ইসলামে।

এ ঘটনার প্রতিবাদে এর আগে বাগমারা উপজেলার হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাব, তাহেরপুর আঞ্চলিক প্রেসক্লাব প্রতিবাদ কর্মসূচি পালন করে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে