সাংবাদিক আটকের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভের ডাক

প্রকাশিত: মে ১৮, ২০২১; সময়: ১২:৪২ পূর্বাহ্ণ |
সাংবাদিক আটকের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভের ডাক

নিজস্ব প্রতিবেদক : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। সোমবার রাতে আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানজিমুল হক এক বিবৃতিতে এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন। এ ঘটনায় আরইউজের উদ্যোগে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট মঙ্গলবার বেলা ১১টায় বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে।

বিবৃতিতে আরইউজে সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন, পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার বেলা সাড়ে তিনটার দিকে রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। এসময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা বিভিন্ন অজুহাতে তার ওপর শারীরিক এবং মানসিক নির্যাতন চালান। একপর্যায়ে তিনি অজ্ঞান হয়ে পড়েন। অবশেষে তাকে রাত নয়টার দিকে অত্যন্ত অমানবিকভাবে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

বিবৃতিতে আরইউজে সভাপতি এবং সাধারণ সম্পাদক আরও বলেন, অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রে রোজিনা ইসলামের আন্তর্জাতিক স্বীকৃতি রয়েছে। তিনি ইতোপূর্বে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন অনিয়ম এবং দুর্নীতি নিয়ে অসংখ্য অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেছেন। একারণে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে নির্যাতন এবং হয়রানি করছেন। এটি স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে চরম প্রতিবন্ধকতার সৃষ্টি করবে।

আরইউজে নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি দিতে হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের এ ধরনের আচরণ কোনোভাবেই মেনে নেওয়া হবে না। আরইউজে এ ঘটনায় মঙ্গলবার বেলা ১১টায় মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে। এ কর্মসূচিতে রাজশাহীতে বিভিন্ন গণমাধ্যমে কর্মরতদের অংশগ্রহণের আহবান জানাচ্ছি।

পাশাপাশি এ ঘটনার সাথে জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্তপূর্বক যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের সংশ্লিষ্ট নীতিনির্ধারণী মহলের কাছে জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আরইউজের নেতৃত্বে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। -সংবাদ বিজ্ঞপ্তি

  • 235
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে