করোনা উপেক্ষা করে জমজমাট রাজশাহীর ঈদ বাজার

প্রকাশিত: মে ১২, ২০২১; সময়: ৩:১৭ অপরাহ্ণ |
করোনা উপেক্ষা করে জমজমাট রাজশাহীর ঈদ বাজার

সবনাজ মোস্তারী স্মৃতি : ঈদের আর মাত্র দুই দিন বাকি। তাই রাজশাহীর বাজারগুলোতে করোনার মাঝেও এখন জমজমাট কেনাকাটা। কিছুদিন বন্ধ থাকার পর দোকানপাট ও শপিং মল খুলে দেওয়া হয়। এর মধ্য দিয়ে চাঞ্চল্য ফিরে আসে বিপণিবিতানগুলোতে।

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারি বিধি-নিষেধের মধ্যেই স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়া হয়েছে নগরীর বাজার এবং শপিং মলগুলো। ঈদুল ফিতর সামনে রেখে ব্যবসায়ীদের লোকসান কাটিয়ে উঠতে সরকারের এই সিদ্ধান্ত।

দোকানপাট ও শপিং মল খুলে দেওয়ার পর বুধবার রাজশাহীর সাহেব বাজারে ছিল ঈদ কেনাকাটায় ভীষণ ব্যস্ততা। পছন্দের নতুন জামা, জুতা, অলংকার আর প্রসাধনসামগ্রী কিনতে ক্রেতাসাধারণ ছুটে আসছেন নগরীর সাহেব বাজার, নিউমার্কেট ও শপিং মলগুলোতে।

বুধবার সরেজমিনে সাহেব বাজারে গিয়ে দেখা গেছে ক্রেতাদের উপচে পড়া ভীড়। স্বাস্থ্যবিধির কথা বলা হলেও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। অনেকের মুখে মাস্ক নেই, নেই কোনো দূরুত্ব বজায়। যেনো অন্য সময়ের মতই খুব স্বাভাবিক সব কিছু। প্রতিটা দোকানের সামনে বড় বড় করে ‘NO MASK ,NO SALE’ লেখা থাকলেও মানা হচ্ছে না তা।

মূলত পোশাক এবং জুতার দোকানে ক্রেতাদের সবচেয়ে বেশি ভিড়। আর অলংকার ব্যবসায়ীরা জানালেন, আগের বছরের করোনার জন্য অনেক লস হলেও এই বছর তাদের ব্যবসা ভালো মতই চলছে। যদিও প্রতি বছর অন্য জেলা থেকেও অনেকে বাজার করতে আসেন তবে গাড়ি ঘোড়া বন্ধ থাকার কারণে এবার তারা আসতে পারছেন না।

সদ্য বিবাহিত ঐশি বলেন, ‘আসলে কেনাকাটা করতে আসতে তো হতোই। নতুন বিয়ে হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সবার জন্য নতুন জামাকাপড় কিনলাম’।

বাচ্চাকে কোলে নিয়ে নাসরিন ও কামাল হোসেন দম্পতি এসেছেন ঈদের কেনাকাটা করতে। জানালেন, ঈদে নিজেদের কিছু না হলেও বাচ্চার জন্য কেনাকাটা করতে হতোই, ঈদের দিন বাচ্চা নতুন জামা পরবে না এটা তারা ভাবতেই পারেন না।

অন্যদিকে, রাজশাহীর শপিং মল সপুরা স্লিক ও থীম ওমর প্লাজায় গিয়েও দেখা গেছে নানা বয়সী মানুষের ব্যাপক ভিড়। মধ্যবিত্ত থেকে শুরু করে সব শ্রেণির মানুষের আনাগোনা ছিল এই শপিং মলে। জনপ্রিয় পোশাকের ব্র্যান্ডগুলোর শোরুমে পা ফেলার জায়গা ছিল না।

ঈদে পোশাকের বৈচিত্র্য কেমন জানতে চাইলে নয়ন ও রাকিবা বলেন, এবার কালেকশনে নতুনত্ব কম। কিছু ব্র্যান্ডের দোকানে কালেকশন বেশ ভালো। তবে বেশির ভাগ শপে ডিজাইন গত বছরের মতো।

করোনা মহামারি বিবেচনায় রেখে থীম ওমর প্লাজায় কর্তৃপক্ষ প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজ, তাপমাত্রা মাপা ও মাস্ক পরিধান বাধ্যতামূলক করেছে।

  • 43
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে