রাজশাহীতে রোববার আরও আসছে ২৪০০ ভায়াল

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২১; সময়: ১১:৩৯ am |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে মজুদ আছে, করোনা ভ্যাকসিনের টিকা। আর নতুন করে ভ্যাকসিন আসছে আগামী রোববার (০২ মে)। বিষয়টি নিশ্চিত করেছে রাজশাহী সিভিল সার্জন অফিস। সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গড়ে প্রতিদিন রাজশাহী ৯টি উপজেলায় ২৪০০ থেকে ২৫০০ টিকা দেয়া হচ্ছে। আর সিটি করপোরেশন এলাকায় দুই হাজারের অধিক টিকা দেয়া হয়।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার (২৯ এপ্রিল) পর্যন্ত রাজশাহী জেলা ও সিটি করপোরেশন এলাকায় টিকা মজুদ আছে ১৫ হাজার। যা কয়েকদিনের মধ্যে শেষ হবে। তবে চিন্তার কারণ নেই। আগামী রোববার নতুন করে ২৪০০ ভায়াল (এক ভায়ালে ১০ জনকে টিকা দেয়া যাবে) টিকা আসছে, যা ২৪ হাজার মানুষকে দেয়া যাবে। অন্যদিকে ভ্যাকসিনের চাহিদা পূরণের জন্য এরই মধ্যে রাজশাহীসহ বিভাগের আট জেলার জন্যই স্বাস্থ্য অধিদফতরের কাছে আরও ভ্যাকসিনের বরাদ্দ চেয়ে চাহিদাপত্র দিয়ে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর। আর নতুন করে টিকা আসলে কোনো সংকট থাকবে না।

আগের নিয়মেই রাজশাহী জেলাসহ বিভাগের অন্য জেলায় দ্বিতীয় ডোজের করোনা ভ্যাকসিন দেয়ার কার্যক্রম অব্যাহত থাকবে- বলছে স্বাস্থ্য বিভাগ। রাজশাহী সিভিল সার্জন কার্যালয় ও রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, প্রায় সাড়ে ৬ লাখ মানুষ রাজশাহী বিভাগে প্রথম ডোজ নিয়েছে। আর বৃহস্পতিবার পর্যন্ত দ্বিতীয় ডোজ পেয়েছে সোয়া দুই লাখেরও বেশি মানুষ।

রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার বলেন, ভ্যাকসিন আসার পর যা মজুদ ছিল তা পর্যায়ক্রমে দেয়া হচ্ছে। এখন রাজশাহীতে ১৫ হাজার টিকা আছে। আর নতুন করে রোববার ২৪০০ ভায়াল টিকা আসছে। এই টিকা ২৪ হাজার মানুষকে দেয়া যাবে। অন্যদিকে রাশিয়ার টিকা আসতে পারে ৫০ লাখ ভারত থেকে ২০ লাখ ও চিন থেকে টিকা আনারও বিষয়ে চেষ্টা চালছে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. হাবিবুল আহসান তালুকদার জানান, ভ্যাকসিন ইস্যুতে গত রোববার (২৫ এপ্রিল) মাঠ পর্যায়ের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক। ওই বৈঠকে পুরো রাজশাহী বিভাগের পরিসংখ্যান তুলে ধরা প্রয়োজনীয় টিকা চাওয়া হয়েছে।

  • 45
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে