বাঘায় বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের দাফন সম্পন্ন

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২১; সময়: ৯:০০ pm |

নিজস্ব প্রতিবেদক,বাঘা : বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের ব্যাঙগাড়ী-চানপুর গ্রামের বাসিন্দা, সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম সরকার (৭২) সোমবার সকাল সাড়ে ৯টার দিকে স্থানীয় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি… রাজিউন)।

তিনি বিএনপির প্রতিষ্ঠকালীন সময়ে রাজনীতিতে যুক্ত হন। তিনি জেলা বিএনপির সদস্য, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক পদে বহাল ছিলেন। গড়গড়ী ইউনিয়ন পরিষদের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। স্বাধীনতা যুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেছেন।

তার পিতার নাম আলহাজ¦ ঈমান আলী সরকার। ৬ ভাইয়ের মধ্যে তিনি দ্বিতীয় ছিলেন। মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন তিনি।

শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ¦ শাহরিয়ার আলম এমপি। বক্তব্যকালে তিনি বলেন, রাজনৈতিক মতবিরোধ ভুলে আমরা যেন তাকে ক্ষমা করে দিই। তার পরিবারের খোঁজখবর নেয়াটাও আমাদের দায়িত্ব-কর্তব্যের মধ্যে পড়ে।

এছাড়াও তার মৃত্যুতে শোক জানিয়েছে বিএনপি। বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত শোক বার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে বিশ^াসী ছিলেন নজরুল ইসলাম।

এদিকে, বিকেল সাড়ে ৫টায় সরের হাট দাদপুর হাইস্কুল মাঠে রাষ্ট্রীয় মর্যদা ও জানাযা নামাজ শেষে গ্রামের কবরস্থানে তাকে দাফন করা হয়। গার্ড অব অনারের মাধ্যমে সন্মাননা জানান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কামাল হোসেন ও পুলিশ ফোর্স।

তার জানায়ায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আ.লীগের যুগ্ম আহ্বায়ক ও বাঘা উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ, বাঘা উপজেলার সাবেক চেয়ারম্যান বয়েজুল ইসলাম খান, কর্নেল (অবঃ) রমজান আলী, লালপুর উপজেলা চেয়ারম্যান ইসাহক আলী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল খালেক সরকার, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন উজ্জল, বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বিএনপির সাবেক সভাপতি সহকারি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, গড়গড়ি ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, আড়ানি পৌরসভার সাবেক মেয়র নজরুল ইসলাম, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, আড়ানি ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি তোজাম্মেল হক, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফকরুল হাসান বাবলু প্রমুখ। এছাড়াও মরহুমের জানাজায় মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম মার্সাল, সদস্য সচিব বিশ্বনাথ সরকার, সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন তপু, সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ গোলাম মোস্তফা মামুন, বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক, গড়গড়ি ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান প্রার্থী মাসুদ করিম টিপু।

 

  • 108
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে