খসরুর মৃত্যুতে রাজশাহী জেলা আওয়ামী লীগের শোক প্রকাশ

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২১; সময়: ১১:১৭ অপরাহ্ণ |
খসরুর মৃত্যুতে রাজশাহী জেলা আওয়ামী লীগের শোক প্রকাশ
নিজস্ব প্রতিবেদক : আইন অঙ্গনের উজ্বল নক্ষত্র, বাংলাদেশ সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির নব-নির্বাচিত সভাপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক আইনমন্ত্রী ও বর্তমান সংসদের মাননীয় সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সিনিয়র এডভোকেট জনাব আব্দুল মতিন খসরুর মৃত্যুতে রাজশাহী জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গভীর শোক জ্ঞাপন করেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মেরাজ উদ্দিন মোল্লা এবং সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা। এক সংবাদ বিজ্ঞিপ্তির মাধ্যমে এ শোক বার্তায় জানান,
আব্দুল মতিন খসরুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন- আব্দুল মতিন খসরুর মৃত্যুতে দেশের রাজনৈতিক ও আইনাঙ্গনে অপুরণীয় ক্ষতি হয়ে গেলো, যা কিছুতেই পুরণ হবার নয় !
আব্দুল মতিন খসরু ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং কুমিল্লা জেলার অবিভক্ত বুড়িচং থানার মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন ।
১৯৭৮ সালে কুমিল্লা জজ কোর্টে আইন পেশায় যুক্ত হন মতিন খসরু। পরে ১৯৮২ সাল থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়মিত প্র্যাকটিস শুরু করেন তিনি ।
পাশাপাশি রাজনীতিতে সক্রিয় থেকে তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদকের দায়িত্বও পালন করেন অনেক দিন । আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জনাব আব্দুল মতিন খসরু কুমিল্লা-৫ আসনের পাঁচবারের সংসদ সদস্য । ১৯৯৬-২০০১-এ আওয়ামী লীগ সরকারে তিনি আইনমন্ত্রীর দায়িত্ব পালন করেন ।
আব্দুল মতিন খসরু আইনমন্ত্রী থাকাকালে ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল হয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের বিচারের পথ উন্মুক্ত হয় ।
গত ১০ ও ১১ মার্চ-২০২১ খ্রীঃ-এ অনুষ্ঠিত সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে তিনি সভাপতি নির্বাচিত হন । গত ১২ এপ্রিল২০২১ খ্রীঃ তারিখে অসুস্থ অবস্থায় সমিতির সভাপতির দায়িত্ব নেন তিনি ।
সংসদ সদস্য হিসেবে তিনি তাঁর নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন । এলাকার স্কুল, কলেজ, রাস্তাঘাট, মসজিদ, মাদ্রাসার উন্নয়নে ভূমিকা রেখেছেন অনবদ্য । যেকোন প্রাকৃতিক দূর্যোগ এবং ক্রান্তিকালে সর্বশক্তি দিয়ে জনগণের পাশে থেকেছেন তিনি ।
তাঁর এই অসময়ে চলে যাওয়া জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি । দেশ ও জাতি একজন দেশপ্রেমিক মেধাবী সন্তানকে হারালো এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হারালেন তাঁর এক বিশ্বস্ত সহযোদ্ধাকে ।
রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক মহোদয় গভীর দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে এমন স্মৃতিচারণ পূর্বক মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি এবং দেশব্যাপী তাঁর অগণিত শোকাহত ভক্ত-অনুসারীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন ।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে