রামেকে শিক্ষকসহ ৩ জনের মৃত্যু, শনাক্ত ১২৭

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২১; সময়: ৯:০৭ অপরাহ্ণ |
রামেকে শিক্ষকসহ ৩ জনের মৃত্যু, শনাক্ত ১২৭

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গে নিয়ে অবসরপ্রাপ্ত এক শিক্ষকসহ তিনজনের মৃত্যু হয়েছে। রোববার বিভিন্ন সময় তাদের মৃত্যু হয় নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি জানান, রোববার সকাল সাড়ে ৯টার দিকে রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর আব্দুর রাজ্জাক (৬৫) মারা গেছেন। তার বাড়ি নগরের বিনোদপুর এলাকায়। এক সপ্তাহ আগে তিনি করোনা আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন। তিনদিন আগে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে তিনি মারা যান।

মৃত আরেকজনের সুবোধ কুমার তালুকদার (৪৫)। তার বাড়ি নাটোরের বড়াইগ্রাম উপজেলার আগরানবাজারে। তিনি করোনা আক্রান্ত ছিলেন। রোববার ভোররাতে রামেক হাসপাতালের ২৫ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ৮ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আরেকজনের মৃত্যু হয়েছে করোনা উপসর্গ নিয়ে। দুপুরে তিনি মারা যান।

এদিকে, রোববার রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে আরও ১২৭ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহীর ৯৩ জন ও নওগাঁর ৩৪ জন।

রাতে ল্যাব সূত্রে জানা গেছে, এ দিন রামেক ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রাজশাহীর ২৭৯ ও নওগাঁর ৯৭ জনের নমুনা। যার মধ্যে করোনা পজেটিভ এসেছে রাজশাহীর ৯৩ জনের ও চাঁপাইনবাবগঞ্জের ৩৪ জনের। বাকি ২৪৯ জনের নমুনা নেগেটিভ আসে।

এদিকে রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও দুইজনের মৃত্যু হয়েছে। শনিবার বিভাগের জয়পুরহাট ও বগুড়ায় একজন করে এ দুজনের মৃত্যু হয়।

রোববার বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে জানানো হয়, বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৪২৩ জনের মৃত্যু হলো করোনায়। এর মধ্যে সর্বোচ্চ ২৬৮ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ জন মারা গেছেন রাজশাহীতে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২৭ জন, নাটোরে ১৪ জন, জয়পুরহাটে ১১ জন, সিরাজগঞ্জে ১৮ জন এবং পাবনায় ১২ জনের মৃত্যু হয়েছে।

শনিবার বিভাগে নতুন ২৭২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ দিন সুস্থ্য হয়েছেন ২৬ জন। বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৪৬৮ জন। এদের মধ্যে ২৫ হাজার ১২৫ জন সুস্থ্য হয়েছেন। বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ২৪১ জন কোভিড-১৯ রোগী।

  • 536
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে