শহীদুর রহমান পিনুর মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১; সময়: ৬:৪২ pm |

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুর বাকশাল সরকারের রাজশাহী জেলা গভর্নর আতাউর রহমান ও বিশিষ্ট ভাষাসৈনিক মনোয়ারা রহমানের ৮ম সন্তান শহীদুর রহমান পিনুর তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শনিবার (১০ এপ্রিল) বাদ আসর মৃত্যুবার্ষিকী স্মরণে নগরীর হযরত শাহ মখদুম রূপোষ (রহঃ) এর মাজারে স্বাস্থ্যবিধি মেনে এক দোয়া মাহফিল এবং করোনা সচেতনতায় মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়।

এসকল কর্মসূচির আয়োজন করে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রয়াত পিনুর বড় ভাই এবং রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান।

কর্মসূচিতে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, সহ-সম্পাদক সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, সদস্য মো. শরিফ উদ্দীন, জামিল হোসেন জনি, রাকিবুল হাসান শুভ, সাগর নোমানীসহ বিশিষ্টজনেরা অংশ নেন।

দোয়া মাহফিলে হযরত শাহ মখদুম রূপোষ (রহঃ) মাজারের খাদেম মো. জহুরুল ইসলাম মোনাজাত পরিচালনা করেন। দোয়া শেষে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

উল্লেখ্য, শহীদুর রহমান পিনু রাজশাহী শহরে এক পরিচিত নাম। ২০১৮ সালের এই দিনে সবাইকে কাঁদিয়ে অকালে না ফেরার দেশে চলে যান দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের এ সন্তান। জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী হলেও সকলকে হাত তুলে সালাম দিতেন এবং হাতে চুমু খেতেন পিনু।

পিনু নগরীর সিপাইপাড়া এলাকায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে দাঁড়িয়ে থাকা প্রাইভেট কার ও মাইক্রোবাস চালকদের চাবির রিংসহ বিভিন্ন জিনিস উপহার দিতেন তিনি। তিনি জীবিত থাকাকালীন নগরীতে ঘুরে ঘুরে অসহায় মানুষদের খোঁজখবর নিতেন এবং তার ভাই বিশিষ্ট সাংবাদিক সাইদুর রহমানকে জানাতেন।

প্রয়াতের বড় ভাই এবং রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান বলেন, শহীদুর রহমান পিনু রাজশাহী নগরীতে সাধারণ মানুষষের মাঝে যে মানবিক বন্ধন সৃষ্টি করে গেছেন- তা কখনো ভুলবার নয়।

  • 21
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে