টিকার দ্বিতীয় ডোজ নিতে রামেকে উপচেপড়া ভিড়

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১; সময়: ১:৩৯ অপরাহ্ণ |
টিকার দ্বিতীয় ডোজ নিতে রামেকে উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক : গত বৃহস্পতিবার থেকে রাজশাহীতে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার (০৮ এপ্রিল) এ কার্যক্রম শুরু হয়। যাঁরা গত ৭ ও ৮ ফেব্রুয়ারি বা তার আগে টিকা নিয়েছেন, তারা আজ দ্বিতীয় ডোজ পাবেন। এ জন্য দুই দিন আগে থেকে মোবাইল নম্বরে এসএমএস যেতে শুরু করেছে। এসএমএস না গেলেও প্রথম ডোজের টিকা কার্ড নিয়ে আগের কেন্দ্রে গিয়ে টিকা দেওয়া যাবে।

শনিবার (১০ এপ্রিল) দ্বিতীয় দিনে রামেক হাসপাতালে টিকা নেওয়ার উপস্থিতি অনেক বেশি লক্ষ করা গেছে। শনিবার বেলা ১২ পর্যন্ত রামেক হাসপাতালে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছে ১ হাজার ৬০০ শ জন মানুষ। বিষয়টি নিশ্চিত করেছে রামেক হাসপাতালের টিকা দেওয়ার দায়িত্বরত সিটি কর্পোরেশনের ফুড এন্ড স্যানিটার অফিসার শেখ আরিফুল হক। তিনি জানান, দ্বিতীয় ডোজের টিকা গত বৃহস্পতিবারের মতই শনিবার সকাল থেকে শুরু হয়। তবে আজ উপস্থিতি অনেক বেশি।

এদিকে গত বৃহস্পতিবার টিকার বুথ ছিলো ৬ টি। আজ শনিবার একটি বুথ বাড়ানো হয়েছে। বুথ করা হয়েছে ৭ টি। আগামীকাল রোববার নতুন ভাবে আরো ৩ টি বুথ চালু করা হবে। রোববার থেকে মোট ১০ বুথে টিকা দেওয়ার কার্যক্রম চলবে। এর আগে গত বৃহস্পতিবার রামেক হাসপাতালে টিকা নিয়েছে মোট ৬৫০ জন। বেলা সাড়ে ১১ টায় রামেক হাসপাতালের ৬ নম্বর বুথে গিয়ে দেখা যায় টিকা নিয়েছে ২৫০ জন। স্বাস্থ্যকর্মীরা জানালেন সকালে ভিড় বেশি ছিলো এখন ভিড় এক কম। সকাল থেকেই টিকা দিতে আসছে মানুষ।

রামেক হাসপাতালের টিকা দেওয়ায় নিয়জিত স্বাস্থ্যকর্মী শিমুল জানান, আজ সকাল থেকেই অনেক ভিড়। টিকা নিতে আসা মানুষকে আমরা সিরিয়াল ভাবেই টিকা দিচ্ছি। বেশি বয়স্ক মানুষকে আগে দিচ্ছি। দ্বিতীয় ডোজের টিকা নিয়েছে জমির উদ্দিন তিনি জানান, আজ দ্বিতীয় ডোজরে টিকা নিলাম কোন সমস্যা হয়নি। প্রথম ডোজ নেওয়ার পরেও কোন সমস্যা হয়নি। তবে আজ অনেক ভিড় একটু দেরি হয়েছে।

টিকা নিতে আসা জেসমিন জানালেন, হাসপাতালে এসে দেখছি আজ অনেক ভিড়। স্বাস্থ্যকর্মীরা জানালেন আধা ঘন্টা পরে টিকা পাবো। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানানলেন, উপস্থিতি বেশি হওয়ায় আমাদের স্বাস্থ্যকর্মীদের ২৪ জন স্বাস্থ্যকর্মী নিয়জিত রয়েছে। সাথে সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মীরা কাজ করছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে