লকডাউন মানছেন না আরডিএ মার্কেটের ব্যবসায়ীরা

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১; সময়: ১:৪৯ pm |

নিজস্ব প্রতিবেদক : লকডাউন উপেক্ষা করে দোকান খুলেছে রাজশাহীর সবচেয়ে বড় বিপনী বিতান আরডিএ মার্কেটের ব্যবসায়ীরা। মঙ্গলবার সকাল ১০টা থেকে ধীরে ধীরে দোকান খোলেন মালিকরা। মালিকদের দাবি বাধ্য হয়েই তারা দোকান খুলেছেন। তবে জেলা প্রশাসন বলছে, সরকারের সিদ্ধান্ত ছাড়া কোনোভাবেই দোকান খোলা রাখা যাবে না।

আরডিএ মার্কেটের ব্যবসায়ী আতাউর রহমান বলেন, আমাদের নির্দিষ্ট সময় ব্যবসা করার সুযোগ দিতে হবে। না হয় আমরা কিভাবে চলব। আমাদের কর্মচারীদের বেতন, দোকান ভাড়া কিভাবে দেব।

রফিকুল ইসলাম রবি নামের আরেক ব্যবসায়ী বলেন, আমরা গত একবছর ধরে ক্ষতির মধ্যে রয়েছি। গত ঈদে দোকান বন্ধ থাকায় যা ক্ষতি হয়েছে সেটি থেকে এখনো বের হতে পারিনি। সামনে ঈদ, এই সময়ে ব্যবসা করতে না দিলে ব্যবসায়ীরা নিঃশ্ব হয়ে যাবে।

আহমেদুল হক মামুন নামে গার্মেন্টস ব্যবসায়ী বলেন, আমাদের লাখ লাখ টাকার মাল আটকে রয়েছে। পণ্য বিক্রি করতে না দিলে কিভাবে ব্যবসা চলবে? গার্মেন্টস ব্যবসা ঈদের মৌসুমে বেশি হয়। সরকার দিনের নির্দিষ্ট কিছু সময় দোকান খুলতে দিক, আমরা স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিশ্চিত করে পণ্য বিক্রি করব।

রাজশাহী জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আবু আসলাম বলেন, সরকারের সিদ্ধান্ত ছাড়া দোকান খোলা যাবে না। যদি তারা খোলে তাহলে বন্ধ করে দেওয়া হবে।

এদিকে, লকডাউনের দিতীয় দিনে রাজশাহীতে মাঠে রয়েছে প্রশাসন। মাস্ক পরা নিশ্চিত করতে নগরের বিভিন্ন মোড়ে চলছে জেলা প্রশাসেনর ভ্রাম্যমাণ আদালত। বিনা প্রয়োজন ও মাস্ক ছাড়া বাহিরে বের হওয়া লোকজনকে দেয়া হচ্ছে আর্থিক দন্ড।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম বলেন, লকডাউনে সরকারের সকল নির্দেশনা বাস্তবায়নে জেলা প্রশাসন কাজ করছে। আমরা মোবাইল কোর্ট পরিচালনা করছি। বাইরে বের হলে মাস্ক পরতে বাধ্য করছি, না পরলে অর্থদন্ড দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, দুপুর ১২টা পর্যন্ত ২২ জনের ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদের এই ভ্রাম্যমান আদালত অব্যাহত থাকবে।

  • 376
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে