বাগমারায় গাঁজা চাষের অভিযোগে বাবা, ছেলে আটক

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১; সময়: ১:৪৪ pm |

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় নিষিদ্ধ ঘোষিত মাদক (গাঁজা) চাষের অভিযোগে বাবা, ছেলেকে আটক করেছে থানা পুলিশ। আটককৃতরা হলেন, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের খুঁজিপুর গ্রামের মাহাবুর রহমান (৩৯) ও তার ছেলে মাহাফুজুর রহমান সাগর (১৯)। এ সময় পুলিশ মাঠ থেকে ৫৪ টি গাঁজার গাছ উদ্ধার করেছে। গাঁজা গুলোর ওজন ২৪ কেজি বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন। ওই ঘটনায় পুলিশ নিজেই বাদী হয়ে থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করেছেন। আটককৃতদের আজ মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন।

থানার মামলা সূত্রে জানা যায়, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের খুঁজিপুর গ্রামের মাহাবুর রহমান দীর্ঘদিন থেকে বাড়ির পার্শ্বের জমিতে নিষিদ্ধ ঘোষিত মাদক গাঁজা চাষ করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসাইন সঙ্গীয় ফোর্স নিয়ে সোমবার (৫ এপ্রিল) রাত সাড়ে ১০ টার দিকে অভিযান চালায়। অভিযানে পুলিশ মাহাবুর রহমানের জমিতে গাঁজার বাগান দেখে এবং গাঁজা চাষের অভিযোগে তাকে ও তার ছেলে সাগরকে আটক করে। পুলিশ জমি থেকে গাঁজার গাছ গুলো উদ্ধার করে থানায় নিয়ে যায় এবং সে গুলোর ওজন করে। গাঁজার ওজন ২৪ কেজি বলে বাগমারা থানার পুলিশ জানায়। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে বাবা ও ছেলেকে আসামী করে থানায় একটি মাদকদ্রবব্য আইনে মামলা করে। ওই মামলায় বাবা, ছেলেকে আটক দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করেন বলে বাগমারা থানার পুলিশ জানান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ গাঁজার বিষয়টি স্বীকার করে বলেন, মাহাবুর রহমান দীর্ঘদিন থেকে ওই জমিতে গাঁজা চাষ করে আসছে। গাঁজা গুলো সেখান থেকে উপজেলার বিভিন্ন এলাকায় সর্বরাহ করে এলাকার পরিবেশ নষ্ট করছেন। পুলিশ বিষয়টি জানার পর সেখানে অভিযোন চালিয়ে গাঁজার গাছ উদ্ধার ও তাদেরকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মাদক দ্রব্য আইনে মামলা হয়েছে বলে তিনি জানিয়েছেন

  • 241
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে