মাস্ক না পরে বাইরে বেরোলেই জরিমানা

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১; সময়: ১০:৩৪ am |

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে কাজ করছে প্রশাসন। ভ্রাম্যমাণ আদালতের তৎপরতা বাড়ানো হচ্ছে। এখন কেউ মাস্ক না পরে বাইরে বের হলেই গুনতে হবে জরিমানা। রাজশাহীতে সকাল-বিকেল এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। নগরীতে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট নিয়ে ৪টি টিম সকাল-বিকেল ও উপজেলাগুলোতে ২টি টিম এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন। রাজশাহী জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে- রোববার পর্যন্ত ঘরের বাইরে রাজশাহীতে ৮০ ভাগ মানুষ মাস্ক পরেছে। সোমবার (৫ এপ্রিল) শতভাগ মানুষ মাস্ক পরবে বলে তারা আশা ব্যক্ত করছেন।

এছাড়াও মাস্ক পরার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে মানুষকে সবসময় সচেতন করা হচ্ছে। আর চারটি টিম শহরের জনবহুল এলাকায় মাস্ক না পরার কারণে জরিমানা করছে। রোববার রাজশাহী জেলা প্রশাসন নগরীতে ৭ জনকে মোট ৩১শ টাকা জরিমানা করেছে। অন্যদিকে রোববার দুপুরে পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় ১০ জনকে ৮ হাজার টাকা ও ৮ জনকে ৭ হাজার টাকা মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় পুুুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ ও সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ জরিমানা করেন।

পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ জানান, সরকারি নির্দেশ মতো বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করতে অভিযান পরিচালিত হয়েছে। যাদের মাস্ক ছিল না তাদের সবাইকে সচেতন করা হয়। এ সময় মোট ১৮ জনকে জরিমানা করা হয়েছে। সবাই যেন যেন মাস্ক ছাড়া বের না হয় সেজন্য বলা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, সংক্রমণ কমাতে সরকারি নির্দেশ মতো আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। মাস্ক না পরার জন্য মানুষকে সচেতন করা হচ্ছে। শহরে আমাদের দুই বেলা ৪টি টিম ও উপজেলাগুলোতে ২টি টিম ম্যজিস্ট্রেট নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এই অভিযান প্রতিদিন চলবে। আশা করছি আজ থেকে শতভাগ মানুষ মাস্ক পরবে।

  • 32
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে