বাগমারায় এমপি এনামুল হকের সাথে সওজ কর্মকর্তাদের মতবিনিময়

প্রকাশিত: মার্চ ৩০, ২০২১; সময়: ৪:৪৫ pm |

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় আন্তঃজেলা মহাসড়কের নতুন ডিপিপি তৈরী, অবকাঠামোগত উন্নয়ন ও সম্প্রসারনের লক্ষ্যে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের সাথে সড়ক ও জনপথ অধিদপ্তর রাজশাহীর জোনের কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় সড়ক ও জনপথ অধিদপ্তর রাজশাহী জোনের কার্যালয়ে এ উপলক্ষ্যে এক মতবিনিয়ম সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহীর থেকে মোহনপুর-সইপাড়া-মাদারীগঞ্জ ভায়া ভবানীগঞ্জ। ভবানীগঞ্জ-আত্রাই এবং ভবানীগঞ্জ থেকে সরাসরি নওগাঁর মান্দা উপজেলার সাথে আন্তঃজেলা মহাসড়ক নির্মাণের লক্ষ্যে ডিপিপি’র বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

সেই সাথে পুঁঠিয়া থেকে ভবানীগঞ্জ, সঁইপাড়া থেকে ভবানীগঞ্জ হয়ে আত্রাই এবং মান্দায় যে আন্তঃজেলা মহাসড়ক নির্মাণ করা হবে তার সরলীকরণ বিষয়েও সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সে লক্ষ্যে ওই সকল রাস্তার জমি অধিগ্রহণের প্রস্তাব করা হয়েছে। এদিকে বাগমারা সহ পুঁঠিয়া-বাগমারা মহাসড়কের যে সকল স্থানে ব্রীজ এবং কালভার্ট নির্মাণ করা হচ্ছে তা গুণগত মান নিশ্চিত করে নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার জন্য সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন এমপি এনামুল হক।

মতবিনিময় কালে উপস্থিত ছিলেন, সড়ক ও জনপথ অধিদপ্তর রাজশাহীর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাদেকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী সামসুজ্জোহা, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান, বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলসহ সওজের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

অন্যদিকে সড়ক ও জনপথ অধিদপ্তরের মহাসড়ক উন্নয়ন ও সম্প্রসারণমূলক কাজে পানি উন্নয়ন বোর্ড এবং রেলওয়ে বিভাগের সাথে জমি নিয়ে কিছু সমস্যার সৃষ্টি হয়। সেই সমস্যার সমাধান করতে এমপি এনামুল হকের প্রতি অনুরোধ জানান সওজ কর্তৃপক্ষ। বাগমারাকে দ্রুত সময়ের মধ্যে আধুনিক ভাবে গড়ে তোলার লক্ষ্যে আরো অনেক বিষয়ে মতবিনিময় সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে