দৈনিক সোনার দেশের প্রতিনিধি সম্মেলন

প্রকাশিত: মার্চ ৩০, ২০২১; সময়: ১২:৫৩ am |

নিজস্ব প্রতিবেদক : দৈনিক সোনার দেশ পত্রিকার প্রতিনিধি সম্মেলন-২০২১ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত নগরীর মাস্টার সেফ রেস্টুরেন্টে এ প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সোনার দেশের সকল প্রতিনিধি ও অফিস স্টাফরা অংশগ্রহণ করেন। এর আগে সোনার দেশ অফিস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে মাস্টার শেফ রেস্টুরেন্টে গিয়ে শেষ হয়। এরপর সেখানে পায়রা ও ফেস্টুন উঠিয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে দৈনিক সোনার দেশ পত্রিকার সম্পাদকমন্ডলীর সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনার দেশের প্রধান পৃষ্ঠপোষক ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, দৈনিক সোনার দেশ জেগে আছে, জেগে থাকবে। এই পত্রিকার প্রতি আমার অন্যরকম দরদ আছে। আমার পিতা শহিদ এএইচএম কামারুজ্জামান পত্রিকার প্রকাশনার প্রতি অনেক যত্নশীল ছিলেন। প্রথম অবস্থায় সোনার দেশ সাপ্তাহিক বের হতো। এরপর বিভিন্ন প্রতিবন্ধকতা মাড়িয়ে আবারও নবযাত্রা শুরু করেছে। এখনো সোনার দেশের কিছু সীমাবন্ধতা আছে। যেগুলো খুব দ্রুত সময়ের মধ্যে কাটিয়ে উঠে সোনার দেশ সামনের দিকে আরও এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, স্বাধীনতার স্বপক্ষের এই পত্রিকাকে বিভিন্ন সময় দমিয়ে রাখার চেষ্টা করা হয়েছে। কিন্তু এই পত্রিকা নব উদ্যোমে ২০১১ সালে আবারো নবযাত্রা শুরু করে। এ যাত্রায় করোনাসহ বিভিন্ন কারণে কিছুটা ঝিমিয়ে পড়লেও আবারো নতুনভাবে এ পত্রিকাকে এগিয়ে নেয়া হবে। পত্রিকার সম্পাদকীয় মান, প্রিন্টের গুনগত মান ঠিক রেখে নতুন আঙ্গিকে আবারো ৮ পেজের পত্রিকা প্রকাশ করা হবে।

এছাড়া অল্প সময়ের মধ্যে নিজস্ব প্রেস কেনা হবে জানিয়ে স্বাধীনতার স্বপক্ষের শক্তি হয়ে সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দাঁড়ানোর মধ্যে দিয়ে সকলের সম্মিলিত প্রচেষ্টায় সোনার দেশ পত্রিকা সাধারণ মানুষের মুখপাত্র হিসেবে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন মেয়র।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সমাজসেবী শাহিন আকতার রেণী বলেন, স্বপ্ন হলো সেটা যেটি আমরা ঘুমিয়ে নয়; বরং সেটা আমাকে ঘুমাতে দেয় না। স্বপ্নের ফেরিওয়ালা রাজশাহী সিটি মেয়র সবসময় রাজশাহীর উন্নয়নের কথা ভাবেন। রাজশাহীর উন্নয়নের স্বপ্ন দেখেন। তার নেতৃত্বে রাজশাহী নগরী নতুন, নান্দনিক ও সবুজ হয়েছে। এ সৌন্দর্যের কারণে সারা বিশ^ আজ রাজশাহীতে চিনছে।

তিনি আরও বলেন, সোনার দেশ পত্রিকা অনেক সুন্দরভাবে নবযাত্রা শুরু করেছিলো। কিন্তু করোনাকাল ও কিছু সীমাবদ্ধতার কারণে সেইভাবে এগিয়ে যেতে পারেনি। তবে আমরা আবারো বিশ^াস করতে চাই এ পত্রিকা নতুন উচ্চতায় পৌঁছাবে। এ সময় তিনি সোনার দেশের প্রতিনিধি সম্মেলন প্রতি বছর নিয়মিতভাবে আয়োজনের জন্য প্রচেষ্টা অব্যাহত রাখবেন।

দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন, সিল্কসিটি মিডিয়া লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক শামসুজ্জামান আওয়াল ও বীর মুক্তিযোদ্ধা নওশের আলী।

স্বাগত বক্তব্যে রাখেন, সোনার দেশের বার্তা সম্পাদক দুলাল আব্দুল্লাহ। এস ময় অন্য বক্তারা, সোনার দেশের সমস্যা, সম্ভাবনা তুলে ধরে তা সমাধানের মাধ্যমে প্রতিষ্ঠানকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। প্রতিনিধি সম্মেলনে সোনার দেশের বিভিন্ন এলাকা থেকে আগত প্রতিনিধিরা স্বতঃস্ফূতভাবে নিজেদের মতামত ব্যক্ত করে সোনার দেশের সমৃদ্ধি কামনা করেন।

  • 24
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে