পবায় নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপিত

প্রকাশিত: মার্চ ২৬, ২০২১; সময়: ৫:৪৬ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পবায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপিত হয়েছে। শক্রবার সকাল ৬ টায় ৫০ বার তপোতধ্বনীর মধ্যে দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপজেলা প্রশাসন, পরিষদ, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নীরবতা পালন করে সকল শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।

দিবসটি যথাযথ ভাবে উদযাপনের লক্ষ্যে নানান কর্মসূচী গ্রহণ করেন উপজেলা প্রশাসনসহ উপজেলা আওয়ামী লীগ। এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করেন উপজেলা প্রশাসন।

উপজেলা চত্তর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও নওহাটা উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন কর্মসুচি পালিত হয়। এসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আকতার। প্রধান অতিথি ছিলেন পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াছিল আলী। বিশেষ অতিথি ছিলেন পবা সহকারি কমিশনার ভূমি শেখ মো. এহেসান উদ্দীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রাবেয়া বসরী, কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, উপজেলা এলজিইডি প্রকৌশলী সঞ্জয় মোহন সরকার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খান, নওহাটা পৌর মেয়র হাফিজুর রহমান হাফিজ, পবা থানার অফিসার ইনচার্জ শেখ মো. গোলাম মোস্তফা, এয়ারপোর্ট থানা অফিসার্স ইনচার্জ নূর-ঈ-আলম সিদ্দিক।

এসময় উপস্থিত ছিলেন নওহাটা সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, সাবেক অধ্যক্ষ আশরাফ আলী দেওয়ান, নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর আলী, অধ্যক্ষ আফছার আলী, সুপারিনটেন্ডেন্ট আব্দুল হান্নানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, বীর মুক্তিযোদ্ধাগণ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং আ’লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সঈদ আলী রেজা।

  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে