পুঠিয়ায় চাঁদা না দেওয়ায় রড দিয়ে ব্যবসায়ীকে পেটালো কিশোর গ্যাং

প্রকাশিত: মার্চ ২৫, ২০২১; সময়: ৯:১৯ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পুঠিয়ায় চাঁদা না দেওয়ায় রড দিয়ে ব্যবসায়ীকে পিটিয়েছে কিশোর গ্যাংয়ের তিন সদস্য। বর্তমানে ওই ব্যবসায়ীকে পুঠিয়া থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিরত অবস্থায় তার চিকিৎসা চলছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পুঠিয়া আড়ানী বাসস্ট্যান্ড এলাকার মুদি ব্যবসায়ী হাবিবুর রহমান (৩০)। গতকাল রাতেই তার দোকানের ভেতরেই তাকে রড় দিয়ে পিটিয়ে অচেতন করেছে স্থানীয় চিহ্নিত তিন কিশোর গ্যাংয়ের সদস্য। পরে ওই দোকানে থাকা নগদ দু’লাখ টাকা লুটপাট করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ব্যবসায়ীর মা বাদী হয়ে তিনজনকে আসামী করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

বুধবার (২৪ মার্চ) দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার আড়ানী সড়কের আড়ানী বাসস্ট্যান্ড এলাকা মোড়ে হাবিবুর রহমানের মুদি দোকানে এ ঘটনা ঘটে। হাবিবুর রহমান উপজেলা সদর এলাকার মানিক শেখের ছেলে।

থানার অভিযোগ ও প্রত্যক্ষদর্শ ী সূত্রে জানা গেছে, স্থানীয় বখাটে রাকিব, সোহাগ ও চান্দু নামের তিন কিশোর গ্যাঙ্গের সদস্য দীর্ঘদিন থেকে মোটা অংকের চাঁদাদাবী করে আসছে। তাদের দাবী অনুযায়ী চাঁদা না দেয়ায় তারা গত বুধবার রাতে হাবিবুরের মুদি দোকানে আসে। কথা কাটাকাটির সময় তাদের হাতে থাকা লোহার রড় দিয়ে মারধর করার এক পর্যায়ে হাবিবুর অচেতন হয়ে যায়। এরপর তারা ওই দোকানে থাকা নগদ দু’লাখ টাকা নিয়ে চলে যায়। তাকে মারার সময় ভয়ে পাশের ব্যবসায়ীরা কেউ এগিয়ে আসেনি। পরে স্থানীয়রা হাবিবুরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

নাম প্রকাশ না করার শর্তে আহত হাবিবের দোকানের পাশের কয়েকজন ব্যবসায়ী জানান, যারা এ ঘটনাটি ঘটিয়েছে তারা এলাকার চিহিন্ত কিশোর গ্যাঙ্গের সদস্য। এরা মাদকাসক্ত। প্রায় সময় ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে চাঁদা চায়। চাঁদা না দিলে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখায়। অনেক সময় নিজেদের মানসন্মানের ভয়ে ঝামেলা এড়াতে অনেকে তাদের চাঁদা দিতে বাধ্য হয়। তারা দীর্ঘদিন থেকে এলাকার বিভিন্ন রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় থেকে দিব্বি এ সকল অপকর্ম করে যাচ্ছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম বলেন,‘মুদি দোকানীকে মারধর করে নগদ টাকা নিয়ে যাওয়ার ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আর বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেলে অভিযোগটি করেন আহত ব্যবসায়ীর মা মমতা বেগম। পুলিশ ঘটনাটি তদন্ত করছেন। পাশাপাশি ঘটনার সাথে জড়িতদের আটকের চেষ্টা চলছে।’

তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

  • 53
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে