সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

প্রকাশিত: মার্চ ২১, ২০২১; সময়: ৮:৪৪ pm |

নিজস্ব প্রতিবেদক : সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামে ধর্মীয় সংখ্যালঘু নিরীহ হিন্দুদের উপর হেফাজতের নারকীয় তান্ডবের বিরুদ্ধে এবং দোষীদের বিচারের দাবিতে এক প্রতিবাদী মানববন্ধন করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহী জেলা ও মহানগর। রোববার বিকেল ৫টায় সাহেব বাজার জিরো পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহী জেলা সভাপতি শাহজাহান আলী বরজাহান এর সভাপতিত্বে এবং মহানগর নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সাধারণত সম্পাদক শাহ আলম বাদশার সঞ্চালনায় প্রতিবাদী মানববন্ধনে বক্তব্য রাখেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ কামরুজ্জামান, মহানগর নির্বাহী সভাপতি সুজিত সরকার, মহানগর নির্বাহী সদস্য ছাত্রনেতা তামিম শিরাজী।

কর্মসূচীতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর সাধারণত সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলার সাধারণত সম্পাদক অঞ্জনা সরকার, মহানগর আওয়ামী লীগ এর উপ-দপ্তর সম্পাদক পঙ্কজ দে, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ রাজশাহী মহানগর এর সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল ঘোষ, সেক্টর কমান্ডারস ফোরাম রাজশাহী মহানগর এর সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জল, বাংলাদেশ ছাত্র মৈত্রীর নগর সভাপতি ওহিদুজ্জামান ওহি প্রমুখ।

এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাসান আলী খন্দকার,বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলি মোল্লা,মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়,খেলা ঘরের সাধারণ সম্পাদক আফতাব কাজল সহ আরো অনেকে।

প্রতিবাদী মানববন্ধনে বক্তারা বলেন, হেফাজত জামাত ইসলামের আরেক রূপ এবং বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য এরা লাগাতার ষড়যন্ত্র করে চলেছে।বারবার হিন্দু সম্প্রদায়ের নিরীহ মানুষদের উপর আক্রমণ হচ্ছে, লুটপাট হচ্ছে, তাদের বসতভিটা দখল হচ্ছে অথচ সরকার তাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে।

বক্তারা আরো বলেন, প্রতিটি সাম্প্রদায়িক হামলার ঘটনা সুষ্ঠুভাবে তদন্ত করে অপরাধী যেই হোক তার বিচার করতে হবে এবং হেফাজত-জামাতসহ সকল ধর্মভিত্তিক রাজনীতি আইন করে বন্ধ করতে হবে।

  • 108
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে