নানা কর্মসূচীর মধ্যে দিয়ে নগর আ.লীগের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

প্রকাশিত: মার্চ ১৭, ২০২১; সময়: ১০:৪০ pm |

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী, মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর নানান কর্মসূচীর মধ্যে দিয়ে উৎসাহ ও উদ্দীপনার সাথে উদযাপন করে। কর্মসূচীসমূহের মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে কুমারপাড়া দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ১০.৩০টায় স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, ১৯২০ সালের ১৭মার্চ রাত ৮টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহন করেন শেখ পরিবারের আদরের খোকা, যিনি ধীরে ধীরে হয়ে উঠেছিলেন বাঙ্গালীর বঙ্গবন্ধু ও মুজিব ভাই। তাঁর হাত ধরেই আসে বাঙ্গালীর স্বাধীনতা, জন্ম নেয় বাংলাদেশ। আজ তাঁর ১০১তম জন্মদিনে সারা দেশে উৎসবের ফোয়ারা ছুটছে। জনতার নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে তাঁর আদর্শ ও অনুপ্রেরণা আজও বাঙ্গালীর মননে গেঁথে আছে। শ্রদ্ধা ও ভালোবাসায় কৃতজ্ঞ চিত্তে তাঁকে স্মরণ করছে বাঙ্গালী জাতি।

মোঃ ডাবলু সরকার বলেন, ফরিদপুর মহকুমার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ লুৎফর রহমান ও সায়েরা খাতুনের ঘর আলোকিত করে আজকের এই দিনে জন্মগ্রহন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীটি জাতীয় শিশু দিবস পালন করছে জাতি। আমরা বঙ্গবন্ধুকে সারা বিশ্বে তুলে ধরতে চাই। বাঙ্গালী জাতির স্বপ্নদ্রষ্টা ও প্রবক্তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, রেজাউল ইসলাম বাবুল, নাঈমুল হুদা রানা, বদরুজ্জামান খায়ের, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, আইন সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, বন ও পরিবেশ সম্পাদক রবিউল আলম রবি, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, শিক্ষা বিষয়ক সম্পাদক আনসারুল হক, শিল্প ও বানিজ্য সম্পাদক ওমর শরীফ রাজিব, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সাংস্কৃতিক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য অ্যাড. মোজাফফর হোসেন, এনামুল হক কলিন্স, নজরুল ইসলাম তোতা, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন কান, অ্যাড. শামসুন্নাহার মুক্তি, বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, আতিকুর রহমান কালু, আব্দুস সালাম, অ্যাড. শামীমা আক্তার খাতুন, মজিবুর রহমান, আলিমুল হাসান সজল, জয়নাল আবেদীন চাঁদ, ইউনুস আলী, খায়রুল বাশার শাহীন, অ্যাড. রাশেদ-উন-নবী আহসান, মাসুদ আহম্মেদ, কে এম জুয়েল জামান, আশীষ তরু দে সরকার অর্পণ সহ থানা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ ও সকল সহযোগি সংগঠনের নেতাকর্মীবৃন্দ। আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে দলীয় কার্যালয়ে মানবভোজ বিতরন করা হয়।

  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে