সুবিধাবঞ্চিত শিশুদের সাথে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করলেন মেয়র লিটন

প্রকাশিত: মার্চ ১৭, ২০২১; সময়: ১:৩২ pm |

নিজস্ব প্রতিবেদক : সুবিধাবঞ্চিত শিশুদের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সুবিধাবঞ্চিত শিশুদের সাথে কেক কেটে, বেলুন ও পায়রা উড়িয়ে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করেন তিনি।

এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন শিশুদের মাঝে চকলেট বিতরণ করেন ও তাদের আদর-স্নেহ করেন। বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে শিশুদের কাছে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসাও করেন মেয়র।

বুধবার দুপুরে নগরীর উপশহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে রাজশাহীর সমাজসেবা অধিদফতরের আওতাধীন শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুর্নবাসন কেন্দ্রের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল, রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের অনেক স্নেহ করতেন, ভালোবাসতেন। বঙ্গবন্ধুর মতোই তাঁরই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা শিশুদের ভালোবাসেন।

সুবিধা বঞ্চিত ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন বর্তমান সরকার বিভিন্ন কল্যানমূলক কাজ করছে। শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুর্নবাসন কেন্দ্র প্রতিষ্ঠা তার মধ্যে অন্যতম একটি কাজ।

মেয়র আরো বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। শিশুদের ছোট থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক একেএম সরোয়ার জাহান। সার্বিক তত্ত্বাবধায়নে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুর্নবাসন কেন্দ্রের উপ-পরিচালক নূরল আলম প্রধান।

উপস্থিত ছিলেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মনিরা খাতুন, সহকারী পরিচালক আবু তাহের, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক ড. আব্দুল্লা আল ফিরোজ, ১৪ নং ওয়ার্ড (পূর্ব) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌকির উদ্দিন খান খালেক সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

  • 53
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে