তানোরে ১৬ কোটি টাকায় আমনুরা সড়কের রাস্তা সংস্কার হলেও প্রসস্থ্য হয়নি কালভাট

প্রকাশিত: মার্চ ১৪, ২০২১; সময়: ৮:৪০ pm |

সাইদ সাজু, তানোর : রাজশাহীর তানোরে ১৬কোটি টাকা ব্যায়ে তানোর-আমনুরা সড়কের রাস্তাটি প্রসস্থ্য করে সংস্কার করা হচ্ছে। কিন্তুু প্রসস্থ্য করা হচ্ছে না কালভাট গুলো। ফলে, দুর্ঘটনার আশংখ্যা করছেন যানবাহনের চালক যাত্রীসহ জনসাধারণ।

তানোর উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের মোবাইল ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেন না। সেই সাথে একাধীকার দিন তার অফিসে গিয়েও তাকে পাওয়া যায়নি। অফিসের কর্মকর্তারা বলছেন যা কথা বলার বা তথ্য নেয়ার স্যারের কাছ থেকেই নিতে হবে।

তবে, বিভিন্ন সুত্রে জানা গেছে, তানোর উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় দেড়, শ’ কোটি টাকারও বেশী টাকা ব্যায়ে রাস্তা সংষ্কারের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন তৈরি ও পুরাতন ভবন সংষ্কার কাজ এগিয়ে চলছে। এসব উন্নয়ন কাজের কোন তথ্য পাত্যের কোন সাইনবোর্ড কোথাও টাংগানো নেই। ফলে, তানোর বাসী জানতে পারছেন না কোথাই কত টাকা ব্যায়ে কি কি উন্নয়ন কর্মকান্ড হচ্ছে।

তানোর উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, তানোর-আমনুরা সড়কের ধামধুম পর্যন্ত রাস্তাটি ১৬কোটি টাকা ব্যায়ে সংস্কার কাজ চলছে, সরনজাই থেকে থেকে দেবিপুর মোড় হয়ে নারায়নপুর হয়ে উলামদহি হয়ে প্রকাশনগর পর্যন্ত রাস্তা সংস্কার কাজ শুরু হয়েছে, তানোর উপজেলা ডাকবাংলো থেকে চৌবাড়িয়া পর্যন্ত সংষ্কার চলছে।

বায়া-কাশেম বাজার থেকে চান্দুড়িয়া হয়ে তানোর সিমানা হাড়দোহ পর্যন্ত রাস্তার সংস্কার চলছে। মুন্ডমালা থেকে জট্যাবটতলা পর্যন্ত রাস্তার সংস্কার কাজ চলছে, তানোর চৌবাড়িয়া সড়কের বাতাসপুর থেকে কামারগাঁ কোচুয়া তানোর সিমানা পর্যন্ত সংষ্কার কাজ চলছে, তালন্দ সমাসপুর মোড় থেকে বিল্লি পর্যন্ত, বিল্লী থেকে আইড়ার মোড় পর্যন্ত সংষ্কার কাজ চলছে। তানোর বিল কুমারী বিলের ব্রিজের দু’পাশের সংযোগ সড়কেও সংস্কার করা হচ্ছে।

এছাড়াও কলমা, বাধাইড়, কামারগাঁ, সরনজাই, চান্দুড়িয়া ইউপি এলাকার বিভিন্ন এলাকায় ছোট ছোট রাস্তা গুলোর সংষ্কার করতে দেখা যাচ্ছে। সেই সাথে বিভিন্ন এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মান ও সংস্কার কাজ করতে দেখা যাচ্ছে কিন্তুু এ সনের কোন তথ্য পাত্য জানাচ্ছেন না প্রকৌশলী।

এবিষয়ে যোগাযোগের জন্য তানোর উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের মোবাইলে একাধীক দিন একাধীকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেন না, অপর দিকে অফিসে গিয়েও তাকে না পেয়ে একাধীকদিন ফিরে আসতে হয়েছে।

এবিষয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, সাংবাধিকরা সমাজের আয়না, সমাজের অসংগতিসহ বিভিন্ন অনিয়ম গুলো তারাই জাতির সামনে তুলে ধরছেন। উপজেলা প্রকৌশলী ফোন কেন ধরছেন না বিষয়টি আমি অবশ্যই দেখবো।

তিনি বলেন, রাস্তা সংস্কারের সাথে কালভাট গুলো প্রসস্থ্য করনের ব্যবস্থা নেয়া হয়েছে কিনা জানিনা জানিয়ে তিনি কালভাট গুলো প্রসস্থ্য করনের জন্য যা করা প্রয়োজন তা করবেন বলেও জানান তিনি।

 

  • 195
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে