রেলমন্ত্রীর সঙ্গে রাবির পঞ্চগড় জেলা সমিতির মতবিনিময়

প্রকাশিত: মার্চ ১৩, ২০২১; সময়: ৪:০৩ pm |

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার রাত আটটার দিকে রাজশাহী নগরীর পর্যটন মোটেলের সভাকক্ষে এই সভার আয়োজন করে রাজশাহীস্থ পঞ্চগড় জেলা সমিতি।

ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাবিবুর রহমান রাসেলের সঞ্চালনায় ও রাজশাহী মেট্রপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মো. মজিদ আলির সভাপতিত্বে অনুষ্ঠানে রাবির প্রায় অর্ধশতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, বর্তমান ডিজিটাল বাংলাদেশে শুধু সনদের জন্য পড়াশোনা করলে হবে না। দক্ষ হতে হবে। বাংলাদেশ সরকার তথ্য প্রযুক্তি ও কারিগরি শিক্ষায় এগিয়ে যাচ্ছে। রেল যোগাযোগেও উন্নতি হয়েছে। ট্রেনের গতি ঘন্টায় ১০০ কিমি বা তারও বেশি করার জন্য কাজ চলছে। এতে মানুষের যোগাযোগ ব্যবস্থা আরও দ্রুত হবে। দেশ আরো উন্নত হবে।

রাবির আইন বিভাগের সভাপতি ও টিএসসিসি’র পরিচালক অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান বলেন, উত্তরবঙ্গের মাটি ও মানুষের নেতা নূরুল ইসলাম সুজন বাংলাদেশের রেল ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন করেছেন। তার কাছ থেকে আমরা রাজশাহীস্থ পঞ্চগড়বাসী চাওয়া মাত্র রাজশাহী-পঞ্চগড় রুটে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ পেয়েছি। এছাড়া আন্তর্জাতিক রেলরুট করার ফলে পঞ্চগড় এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গা হয়ে দাঁড়িয়েছে। এই জেলায় এখন একটি আন্তর্জাতিক মানের বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠা সময়ের দাবি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. আশরাফুল আলম খান, জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনলজি বিভাগের অধ্যাপক ড. অনিল চন্দ্র দেব, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক রবিউল ইসলাম, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য কৌশিক নাহিয়ান নাবিদ, রাবি শিক্ষার্থী খুর্শিদ রাজীব, আবু সাঈদ প্রমূখ।

  • 88
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে