বাগমারায় অগ্নিকান্ডে দুই ব্যবসায়ীর বাড়ি ভস্মিভুত

প্রকাশিত: মার্চ ২, ২০২১; সময়: ১০:০২ pm |

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : মঙ্গলবার মধ্যরাতে রাজশাহীর বাগমারা উপজেলার মাড়িয়া ইউনিয়নের সাকোয়া পূর্বপাড়া গ্রামের জাবেদ আলী ও আবেদ আলীর নামের দুই ব্যবসায়ীর বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। দুই ব্যবসায়ীর বসতবাড়ির তিনটি ঘর আগুনে পুড়ে প্রায় পাঁচ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়।

বৈদ্যুতিক শক সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে এলাকার লোকজন জানিয়েছেন। অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে আসেন ঘটনাস্থলে। ফায়ার সার্ভিসের গাড়ি রাস্তায় যেতে না পেরে এক ঘন্টার বেশি সময় লেগে যায় আগুন নিয়নন্ত্রনে আনতে।

এলাকার লোকজন জানান, গভীল রাতে পাশের বাড়ির এক নারী প্রকৃতির ডাকে বাহিরে এলে তিনি আগুনের লেলিহান শিখা দেখতে পান। তার চিৎকারে প্রতিবেশীরা আগুন নিভানোর চেষ্টা করেন। বিষয়টি সাকোয়া শিকদারী বাজারের ফায়ার সার্ভিসকে অবহিত করা হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে এসে মেশিনের সাহায্যে পানি ছিটেয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়। আগুন নিয়ন্ত্রনে আনার আগেই ঘরে থাকা নগদ টাকা সহ একটি ফ্রিজ, একটি টেলিভিশন ও বেশ কিছু মূল্যবান আসবাবপত্র পুড়ে প্রায় চার লক্ষ টাকার ক্ষতি সাধন হয় বলে বাড়ির মালিক আবেদ আলী ও জাবেদ আলী জানান ।

বাগমারা ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার ইব্রাহীম হোসেন জানান, রাত দুইটার সময় অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। ঘটনাস্থলে গাড়ি যাওয়ার রাস্তা না পেয়ে ভ্যান যোগে সেখানে গিয়ে মটর সেট করে আগুন নিয়ন্ত্রন করা হয়। বৈদ্যুতিক শর্কসার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত বলে তিনি জানান।

উপজেলার মাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসলাম আলী আসকান জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মদকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্থ পরিবারকে ইউএনও স্যার নগত দশ হাজার টাকা, দুই বস্তা চাল ও দুটি কম্বল দিয়েছেন এবং ঘর নির্মাণের জন্য টিন বরাদ্দেরও ঘোষনা দিয়েছেন।

এছাড়া ক্ষতিগ্রস্থ পরিবারকে আমার ব্যক্তিগত তহবিল থেকে একহাজার টাকা অনুদান দিয়েছি এবং ইউনিয়ন পরিষদ থেকে সম্ভাব্য আরো কিছু সহযোগিতার চেষ্টা করা হবে বলে তিনি জানিয়েছেন।

  • 36
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে