বিএনপির সমাবেশ কেন্দ্র করে রাজশাহী থেকে বাস চলাচল বন্ধ

প্রকাশিত: মার্চ ২, ২০২১; সময়: ১১:১০ am |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী থেকে দ্বিতীয় দিনের মতো জেলা ও আন্তঃজেলাসহ দূর পাল্লার সব বাস চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবারেও সকাল থেকে কোন বাস ছেড়ে যায়নি বা রাজশাহীতে কোনো বাস আসেনি। ফলে যাত্রীরা ব্যাপক ভোগান্তিতে পড়েছে। বাস না পেয়ে পাশের জেলা ও আশেপাশের জেলার যাত্রীরা অতিরিক্ত ভাড়া গুনে অটোরিকশা ও থ্রি হুইলারে যেতে হচ্ছে তাদের।

সোমবার দুপুর থেকেই পূর্ব ঘোষণা ছাড়াই এ বাস চলাচল বন্ধ হয়ে যায়। বাস ও পরিবহন মালিকরা বলছেন, মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিতব্য বিএনপির বিভাগীয় সমাবেশের কারণে রাজশাহীর সাথে সব জেলা ও উপজেলার বাস চলাচল বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্ট জেলার পরিবহন মালিকরা। একইভাবে রাজশাহী থেকেও কোনো বাস ছেড়ে যাচ্ছে না। মূলত বিএনপির সমাবেশের কারণে আতঙ্কগ্রস্ত হয়ে নিরাপত্তাজনিত কারণে বাস চলাচল বন্ধ রয়েছে। বুধবার থেকে যথারীতি বাস চলাচল করবে।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটু জানান, জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির নেতাকর্মী ও ছাত্রদলের সাথে পুলিশের সংঘর্ষের কারণে পরিবহন মালিক ও শ্রমিকরা আতঙ্কগ্রস্ত। বিএনপির সমাবেশকে কেন্দ্র করে এ ধরনের সংঘর্ষের আতঙ্কে প্রতিটি জেলার মালিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। একইভাবে রাজশাহী থেকেও কোনো বাস যাচ্ছে না।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, বিএনপির সমাবেশে যাতে কর্মীরা আসতে না পারে এইজন্য সরকারের নির্দেশনায় সব বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বাস চলাচল বন্ধ করে দেওয়া হলেও কর্মীরা সমাবেশে আসবে। আমরা প্রকাশ্য স্থানে সমাবেশ করার অনুমতি চেয়েও পাইনি।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, বিশৃঙঙ্খলার আশঙ্কায় পূর্ব সতর্কতা হিসেবে বিএনপির অাবেদনের প্রেক্ষিতে নগরীর নাইস কনভেনশন সেন্টারে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে। বিএনপি শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষ করবে বলে প্রত্যাশা তার।

প্রসঙ্গত, আজ মঙ্গলবার দুপুর ২ টায় বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা আছে। এ সমাবেশকে ঘিরে নাইস কনভেনশনের সেন্টার প্রাঙ্গনে মঞ্চ তৈরি করেছে বিএনপি।

  • 171
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে