চারঘাট পৌরসভা নির্বাচনে নৌকায় ভোট চাইলেন প্রার্থী একরামুল

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১; সময়: ৩:১২ pm |

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : আসন্ন চারঘাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী চারঘাট পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একরামুল হক দলীয় মনোনয়ন নৌকা প্রতীক পেয়ে নির্বাচনের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। রবিবার বেলা ৩টার দিকে পৌরসভার সারদা থানাপাড়া সোয়ালোজ, থানাপাড়া, মোক্তারপুর ২নং ওর্য়াড, চারঘাট বাবুপাড়াসহ বিভিন্ন এলাকায় সকাল থেকে মধ্যরাত পর্যন্ত পাড়া-মহল্লাসহ দলীয় নেতাকর্মীরা প্রার্থীর পক্ষে গণসংযোগ করেছেন।

প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পৌরসভার ৯ টি ওয়ার্ড। মেয়রদের পোষ্টারের পাশাপাশি যোগ হয়েছে ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের পোস্টারও। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থীদের পক্ষ থেকে পাড়া, মহল্লা ও রাস্তায় মাইকিংয়ে জমজমাট হয়ে উঠেছে ভোটের আমেজ। প্রার্থীরা ভোটারদের বাড়ি-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও হাট-বাজার সর্বত্র যাচ্ছেন আর দেখা হলেই ভোট চাইছেন। দিচ্ছেন বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের এপিএস সিরাজ, জহির রায়হান, চারঘাট আওয়ামীলীগের প্রচার-প্রকাশনা সম্পাদক মাসুদ রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষারসহ নেতাকর্মীবৃন্দ।

চারঘাট পৌরসভায় ৫ম বারের মতো নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই দলের ২ জন প্রার্থী। দলীয় মনোনয়ন পেয়ে মেয়র পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী একরামুল হক ও ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল নির্বাচন করছেন। এছাড়া দলীয় কার্য্ সামনে থেকে প্রতিদিনের মতো নেতাকর্মীরা মুখরিত আনন্দ উল্লাসে মটরসাইকেল শোডাউন ও প্রচার মিছিল বের করে। তবে এলাকাবাসিরা বলছেন এবার লড়াই হবে নৌকা ও ধানের শীষ প্রতীকে।

স্থানীয় ভোটাররা বলেন, সৎ ও যোগ্য ব্যক্তিকেই আমরা ভোট দিয়ে মেয়র নির্বাচিত করবো। পৌরসভার উন্নয়নের জন্য যোগ্য প্রার্থীকেই বাছাই করবেন বলে ভোটাররা অভিমত প্রকাশ করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, চারঘাট পৌরসভায় মোট সাধারণ ওয়ার্ড ৯টি। মহিলাদের জন্য সংরক্ষিত ওয়ার্ড ৩টি। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ০৯টি এবং অস্থায়ী কেন্দ্র ০১টি । ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ১২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ১৮ এবং মহিলা ভোটার ১৫ হাজার ১১১ জন। আগামী ২৮ ফেব্রুয়ারি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

  • 78
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে