আত্বীয় ফাউন্ডেশনের বিশ্ব হলোকস দিবস পালন ও চীনরে উইঘুরে নির্যাতন গনহত্যার প্রতিবাদ

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১; সময়: ১০:১৭ অপরাহ্ণ |
আত্বীয় ফাউন্ডেশনের বিশ্ব হলোকস দিবস পালন ও চীনরে উইঘুরে নির্যাতন গনহত্যার প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব হলোকস দিবস উপলক্ষে আত্বীয় ফাউন্ডেশন রাজশাহী আজ ২৭ জানুয়ারী বুধবার সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনটি তাদের এই আয়োজনটি চীনরে উইঘুরে নির্যাতিত মুসলিম সম্প্রদায়েরর জন্য উৎসর্গ করে । উইঘুরে মুসলিম জাতির উপর নির্যাতন বন্ধ কর, সারা বিশে^ সকল নির্যাতন বন্ধ কর এই শ্লোগান কে সামনে রেখে আজকের এই আয়োজনে সভাপতিত্ব করনে আত্বীয় ফাউন্ডেশন রাজশাহীর প্রতিষ্ঠাতা পরিচালক এ্যাডভোকেট হাবিবুর রহমান হাসিবুল ।

আয়োজনে প্রধান অতিথি ও প্রধান আলোচক ছিলেন রাজশাহী সদর ২ আসনের সাংসদ জনাব ফজলে হোসেন বাদশাহ । অনুষ্ঠানের প্রধান অতিথি ও প্রধান আলোচক রাজশাহী সদর ২ আসনরে সাংসদ বাদশাহ বলেন ধর্ম মানুষের অন্তরের বিষয় একে ভালোবাসা দিয়ে প্রতিষ্ঠা করতে হয় । প্রত্যেক ধর্মের মানবতা কে প্রাধান্য দিলেও বহু আগে থেকে সাম্প্রদায়িকতা সৃষ্টি করে অপ্রত্যাশিত নানা ঘটনা ঘটেছে, হয়েছে গন হত্যা, যা চীনের উইঘুরে ঘটেছে ।

সেখানে মুসলিম সম্প্রদায়রে উপর নির্যাতনের মাত্রা বেড়েই চলেছে , যা মানবতা বিরোধী । এই ঘটনা সহ বিশ্বের কোথাও মানবতা বিরোধী র্কাযকলাপ ও গন হত্যা সমর্থন করা যায় না । বিশ্বের বিভিন্ন দেশের মানবতা বিরোধী ও গন হত্যা আমরা মেনে নিতে পারি না কারন বাংলদেশের মানুষেরা মানবতা কে সমর্থন করি । মানবতার জন্য কাজ করি । তিনি বলেন এখনি সময় এগুলির প্রতিবাদে রুখে দাঁড়াতে হবে । তা না হলে আগামী দিন গুলো ভয়াবহ অবস্থায় পড়বে ।

তিনি উইঘুরের নির্যাতন গনহত্যা সহ সারা বিশে^ এই ধরনরে কার্যকলাপ বন্ধের দাবী জানান। আলোচনায় অন্যান্যদের মধ্যে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোতাসিব বিল্লাহ, বীর মুক্তেিযাদ্ধা শিক্ষাবিদ সরদার সাইফুল ইসলাম। জমীর উদ্দীন সাফিনা কলেজের প্রভাষক হাফেজ মাওলানা রফিকুল ইসলাম।

কেশব পুর জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোমিনুল ইসলাম। দ্বীতিয় পর্বে সান্ধ্যপ্রদীপ সাংস্কৃতিক একাডেমীর শিল্পীরা চীনের উইঘুরের নির্যাতিত গনহত্যার প্রতিবাদে এবং সেখানকার নির্যাতিত মুসলিম সম্প্রদায়ের উপর ভিত্তি করে গনসংগীত ও গম্ভীরা গান পরিবেশন করে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কলিম ও কবিতা ।

  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে