রাজশাহীতে নির্বাচনী সহিংসতায় পুড়লো বিএনপি নেতার দোকান

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১; সময়: ১২:১০ am |

নিজস্ব প্রতিবেদক, বরেন্দ্র অঞ্চল : আগামী ৩০ জানুয়ারি রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভা নির্বাচন। আর মাত্র কয়দিন বাকি নির্বাচনের। এরমধ্যে নির্বাচনী উত্তাপ শুরু হয়েছে পৌর এলাকা জুড়ে। সোমবার দিবাগত রাতে পৌর সভার ৩নং ওয়ার্ডের চুনিয়াপাড়া গ্রামে বিএনপির মেয়র প্রার্থীর কর্মী ও ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদক আবু সাইদের মুদির দোকান পুড়িয়ে দিয়েছেন দুর্বৃত্তরা।

মঙ্গলবার দুপুরে মুদি দোকানের মালিক তানোর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশ ঘটনা তদন্ত শুরু করেছেন। বিকেলে আগুন দেয়ার ঘটনা পরিদর্শন করেছেন রাজশাহী রাজশাহী জেলা সহকারী পুলিশ সুপার গোদাগাড়ী সার্কেল আব্দুল রাজ্জাক।

মেয়র পদে মুন্ডুমালা পৌরসভা নির্বাচনে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আওয়ামী লীগের আমির হোসেন আমিন (নৌকা) বিএনপির ফিরোজ কবির (ধানের শীষ) স্বতন্ত্র হয়ে নির্বাচন আওয়ামী লীগের আরেকজন মেয়র প্রার্থী সাইদুর রহমান (জগ) প্রতিক নিয়ে।

বিএনপির নেতা সাইদ বলেন, তার কাঠ ও টিনের তৈরি মুদি দোকান দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলেন। প্রতিদিনের মত সোমবার রাতেও ১০টা পর্যন্ত ব্যবসা করে বাড়িতে গিয়েছেন। কিন্ত গভীর রাতে প্রতিবেশিদের চিৎকারে তিনি এসে দেখেন তার দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দুর্বৃত্তরা ডিজেল ও পেট্রোল ঢেলে আগুন দিয়েছেন। তার দোকানে একটি টিভি, ভিসিবি, ফ্যান, নগদ টাকাসহ মালামালা সবগুলোই পুড়ে ছাই হয়ে গেছে। তার আনুমানিক ক্ষতি একলাখ ২০ হাজার টাকা হবে বলে ধারনা করছেন।

আবু সাইদ আরো বলেন, তিনি পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ফিরোজ কবিরের পক্ষে কাজ করছিলেন। ধানের শীষের পোস্টার সাঠানো ছিল তার দোকানে। রাতের আধারে কে বা কারা আগুন দিয়েছেন তা বলতে পারছেনা তিনি।

তানোর থানা অফিসার ইনচার্জ ওসি রাকিবুল হাসান বলেন, রাতের আধারে কে বা কারা দোকানে আগুন দিয়েছে বিষয়টি তদন্ত চলছে। নির্বাচনের বিধোধ না পুর্বের জের ধরে এমন ঘটনা তা তদন্ত করলে বেরিয়ে আসবে। আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার ও রিটানিং কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, মুন্ডুমালা পৌরসভা নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত ভাল ও শান্ত রয়েছে। আগুনের বিষয়টি পুর্বের কোন বিরোধ না নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে কেউ এমটা করছেন তা তদন্ত করতে নির্দেশ দেয়া হয়েছে।

  • 165
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে