শপথ নিলেন রাজশাহীর চার মেয়র

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১; সময়: ১০:৪৩ pm |

নিজস্ব প্রতিবেদক : প্রথম ধাপে অনুষ্ঠিত পৌর নির্বাচনে বিজয়ী রাজশাহী অঞ্চলের চার পৌরসভার মেয়র এবং ৪৮ জন কাউন্সিলর শপথ গ্রহণ করেছেন। বুধবার বিকালে রাজশাহী লোক প্রশাসন কেন্দ্রে তাদের শপথবাক্য পাঠন করান বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার।

যেসব মেয়র শপথ নিয়েছেন তারা হলেন- রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী, পুঠিয়া পৌরসভার মেয়র আল মামুন, পাবনার চাটমোহর পৌরসভার মেয়র শাখাওয়াত হোসেন এবং সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র মনির আক্তার খান। এ ছাড়া শপথ নিয়েছেন ৪৮ জন নারী ও পুরুষ কাউন্সিলর।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নবনির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, নাগরিকদের আশাপূরণ করা আপনাদের দায়িত্ব। আপনাদের তাদের পাশে থাকতে হবে। এছাড়া দেশের আইনশৃঙ্খলার প্রতি আপনাদের অনুগত থাকতে হবে। এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার রাজশাহী বিভাগের পরিচালক জিয়াউল হক, উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন প্রমুখ।

গত ২৮ ডিসেম্বর পৌর নির্বাচনের প্রথম দফায় রাজশাহী অঞ্চলের এই চার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। শপথ গ্রহণ শেষে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী তার পরিষদের কাউন্সিলর এবং দলীয় নেতাকর্মীদের নিয়ে নগরীর কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় মেয়র আব্বাস আলী বলেন, বাংলাদেশ যেভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে সেই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর একজন ক্ষুদ্র কর্মী হয়ে কাজ করতে চাই। আগামী পাঁচ বছরের মধ্যে আমি পৌরসভাকে দেশের সেরা পৌরসভায় রূপ দিতে চাই। এ জন্য আমি সবার সহযোগিতা প্রত্যাশা করি।

এদিকে, কাটাখালি পৌরসভার নবনির্বাচিত মেয়র, সংরক্ষিত নারী সদস্য ও কাউন্সিলরবৃন্দ নগরীতে শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন নবনির্বাচিত মেয়র আব্বাস আলী, সংরক্ষিত নারী সদস্য হোসনেয়ার বেগম, চাঁদনী বেগম ও আয়েশা বেগম, কাউন্সিলর মো. রঞ্জু আলী, সিরাজুল ইসলাম, মনজুর রহমান, মো. শুকটা আলী, বোরহান উদ্দিন, আনোয়ার সাদাত নান্নু, মনির উদ্দিন, মজিদ আলী ও এনামুল হক।

আরো উপস্থিত ছিলেন কাটাখালী পৌর আওয়ামী ও এর সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, সুশিল সমাজের নেতৃবৃন্দ, শিক্ষক ফোরাম, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

  • 548
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে