রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১; সময়: ৬:৩৬ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে নগরভবন সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সভায় নওদাপাড়া কাঁচাবাজারে অবস্থিত অস্থায়ী দোকান ভাড়া নির্ধারণ, সিটি বাইপাস রোডের পাশের্^ রাজশাহী সিটি কর্পোরেশনের জায়গায় বিনানুমতিতে নির্মিত দোকান ঘর ও অন্যান্য স্থাপনা বিষয়ে আলোচনা করা হয়। শহীদ জিয়া পার্কের খাস আদায় বিষয়ে আলোচনা করা হয়। রাজশাহী নিউমার্কেট সংলগ্ন হকার্স মার্কেট অস্থায়ী ভাবে নির্মিত দোকানের বিষয়ে আলোচনা করা হয়। সভায় রাসিকের স্থাবর সম্পত্তিসমূহের পূর্ণাঙ্গ তালিকা উপস্থাপন করা হয়।

রাজশাহী সিটি কর্পোরেশনের চলমান উন্নয়ন প্রকল্পের ফলে নতুন রাস্তা ও পুরাতন রাস্তা প্রশস্তকরণ হওয়ায় যে সমস্ত হোল্ডিং এর ভবনসমূহ সম্পূর্ণ ভেঙ্গে ফেলা হয়েছে সে সমস্ত হোল্ডিং বাতিলকরণ এবং আংশিক ভেঙ্গে ফেলা হোল্ডিং এর পূণঃ কর নির্ধারণ বিষয়ে আলোচনা করা হয়। পঞ্চবার্ষিকী এ্যাসেসমেন্ট পরবর্তী নতুন হোল্ডিং এবং পুরাতন হোল্ডিং এর উর্দ্ধমূখী সম্প্রসারণ হোল্ডিং এর পুণঃ নির্ধারণ বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়াও ভদ্রা রেলক্রসিং এর পূর্ব পাশের্^র জায়গা অস্থায়ীভাবে ব্যবহার অনুমতি প্রসঙ্গে আলোচনা করা হয়। এছাড়াও রাসিকের নির্মাণাধীন বহুতল ভবনসমূহে দোকান ঘর বরাদ্দ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, কমিটির সদস্য ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আবদুস সোবহান, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম, রাসিকের প্রধান প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ই-সাঈদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, প্রধান কর নির্ধারণ মুঞ্জুরুল আলম, সম্পত্তি কর্মকর্তা আবু নুর মোঃ মতিউর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

  • 20
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে