বাঘায় ‘আমাদের বাঘা’ গ্রুপের র্শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১; সময়: ৪:২২ pm |

নিজস্ব প্রতিবেদক, বাঘা : উৎসবে-দুর্যোগে, নিঃশ্বাসে-বিশ্বাসে আপনাদের পাশে, এই স্লোগান নিয়ে বাঘার সবচেয়ে বড় অনলাইন কমিউনিটি ‘আমাদের বাঘা’ নামের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ খুলে সমস্যা সমাধানে সেবায় হাজির হয়ে যাচ্ছেন সাধারন মানুষের দৌড়গোড়ায়।

সুস্থ বিনোদন চর্চার পাশাপাশি শিক্ষা, সামাজিক সেবা এবং সহযোগিতা মূলক বিভিন্ন আয়োজন করে বাঘা উপজেলায় সামাজিক বিপ্লব ঘটিয়েছে এই গ্রুপটি। উপজেলার সুনামধন্য কৃতি সন্তানদের নিয়ে গঠিত উপদেষ্টা পরিষদের প্রত্যক্ষ-পরোক্ষ সহযোগিতায় এডমিনবৃন্দ বাঘার মানুষের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

যার ধারাবাহিকতায় মঙ্গলবার (১৯ জানুয়ারী) থেকে গত শুক্রবার (১৫ জানুয়ারী) পর্যন্ত হতদরিদ্র শীতার্থদের মাঝে ৩০০ কম্বল বিতরণ করেছেন। গ্রুপের কর্মীবৃন্দ উপজেলার বিভিন্ন গ্রামে গিয়ে এসব কম্বল বিতরণ করেণ। শীত বস্ত্র পাওয়া মানুষের মধ্যে দিঘা গ্রামের জুলেখঅ ও পরুল বেওয়ার সাথে কথা হলে তারা একগাল হাসি দিয়ে বলেন, শীত বস্ত্র বিতরণ ছাড়াও করোনাকালে এবং প্রতিবছর ঈদ ও দূর্গাপুজাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসে সাহায্য সহযোগিতাসহ মানুষের বিপদাপদে পাশে থাকে এই গ্রুপটি।

খোঁজ নিয়ে জানা যায় ২০১৩ সাল থেকে চলমান ‘আমাদের বাঘা’ গ্রুপে উপদেষ্টা হিসেবে সার্বক্ষণিক দেখভাল করছেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব, রথীনন্দ্রনাথ দত্ত, স্বরাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব, মোজাম্মেল হক মালেক, আই ডি আর এ বাংলাদেশ, পরিচালক আরিফুল ইসলাম, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, সুমন কুমার কর্মকার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর প্রণব কুমার পান্ডে- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর, প্রদীপ কুমার পান্ডে, মুঞ্জু ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের এম ডি ডা. মিঠুন, সহকারি শিক্ষক মাহফুজুর রহমান স্বপনসহ অনেকেই।

গ্রুপটির সাথে সংযুক্ত শাহদৌলা সরকারি কলেজের ছাত্র মামুন বলেন, তারা মাঝে মাঝেই অনলাইন ভিত্তিক বিভিন্ন আয়োজন করেন। এতে করে তরুণ সমাজ সুস্থ বিনোদনের মাঝে থাকে আবার জ্ঞান চর্চারও সুযোগ পাচ্ছে।

গ্রুপের অন্যতম এডমিন এস আর সাকিব রহমান বলেন, এসব কাজে সার্বিক সহযোগিতা করছে, তুষার, মীর রাসেল, মাহি, কাওছার, সজিব, মামুন, তানিয়া ইসলাম, জয়, রনিসহ অনেকে। তাদের এই উদ্যোগেযুক্ত হওয়ার জন্য বাঘা বাসির প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

  • 222
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে