বাগমারার ভবানীগঞ্জ পৌরসভায় শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোট গ্রহণ

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১; সময়: ১২:০৫ pm |

শামীম রেজা, বাগমারা : রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার নির্বাচন আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে। বড় দুই দল বাংলাদেশ আ’লীগ ও জাতীয়তাবাদী বিএনপি’র একক প্রার্থী ছাড়াও স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করছেন আরো দুইজন প্রার্থী। সকাল ৮ টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

পৌরসভার ৯টি ওয়ার্ডে একযোগে অনুষ্ঠিত হচ্ছে ভোট গ্রহণ। নির্বাচনে ভোটারদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো। শান্তিপূর্ণ পরিবেশের ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে চলেছেন। শীতকে উপেক্ষা করে ভোট কেন্দ্রে উপস্থিত হয়েছেন ভোটাররা। পুরুষের সাথে পাল্লা দিয়ে নারী ভোটারদের উপস্থিতিও সন্তোষ জনক।

কোন অপ্রীতিকর ঘটনা ছাড়ায় অনুষ্ঠিত হচ্ছে পৌরসভার নির্বাচন। চলমান পৌরসভার নির্বাচনে যেন কোর প্রকার আইন শৃংখলার অবনতি না ঘটে সে ব্যাপারে তৎপর রয়েছে আইন শৃংখালায় নিয়োজিত বাহিনীরা। এছাড়াও পৌর এলাকায় সর্বায় আইন শৃংখলায় নিয়োজিত বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উক্ত নির্বাচনে দলীয় একক মনোনয়ন পেয়ে ভোট যুদ্ধে লড়ছেন ক্ষমতাসীন আ’লীগের মেয়র প্রার্থী বর্তমান মেয়র ও উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মালেক মন্ডল (নৌকা), জাতীয়তাবাদী দল বিএনপি’র প্রার্থী আব্দুর রাজ্জাক প্রাং (ধানের শীষ),স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করেছেন, মামুনুর রশীদ মামুন (জগ) ও আরেক স্বতন্ত্র প্রার্থী (নারিকেল গাছ) প্রতিক নিয়ে কামাল হোসেন। কোন বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই নির্বাচনী এলাকার পরিবেশ সুষ্ঠ থাকবে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তাফা।

এ বছর ভবানীগঞ্জ পৌরসভায় ১৪ হাজার ৪০৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এছাড়া এই পৌরসভায় সংরক্ষিত ৩টি আসনে ১৩ জন এবং সাধারন কাউন্সিলরের ৯টি পদে ৩০ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন বলে উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে।

  • 66
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে