ভবানীগঞ্জ পৌরসভার সকল নির্বাচনী প্রস্তুতি সম্পূর্ণ

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২১; সময়: ৫:২৯ pm |

জ্যেষ্ঠ প্রতিবেদক বাগমারা: রাজশাহীর বাগমারায় ভবানীগঞ্জ পৌরসভার সকল নির্বাচনী প্রস্তুতি সম্পূর্ণ করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা। ১৬ জানুয়ারী আগামী কাল শনিবার ভবানীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে পৌরসভার ৯ টি কেন্দ্রে ১৪ হাজার ৪০৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, শনিবার সকাল ৮ টায় থেকে ভোটারেরা তাদের ভোটাধিকার প্রয়োগ করা শুরু করবেন। একটানা বিকেলে ৪ টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। মেয়র পদের প্রার্থী আব্দুল মালেক মন্ডল নৌকা, আব্দুর রাজ্জাক ধানের শীষ, স্বতন্ত্র (আ’লীগ পন্থি) মামুনুর রশিদ মামুন জগ ও আরেক স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন নারিকেল গাছ মার্কা নিয়ে পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯ টি কেন্দ্রের মধ্যে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা দুইটি কেন্দ্রকে অধিকাংশ ঝুকিপূর্ণ দেখিয়েছিলেন। নির্বাচনী প্রচারণা চালানোর সময় প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের কারনেই নয়টি কেন্দ্রই ঝুকিপূর্ণ মনে করছেন এলাকার সাধারন ভোটারেরা।

নির্বাচনে সহিংসতা ও প্রানহানীর ঘটনা এড়ানোর জন্য শক্ত অবস্থান নিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। নির্বাচনী পরিবেশ সুষ্ঠ, সুন্দরসহ সহিংসতা রোধ করতে ভোট গ্রহনের দিনে ৯টি কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছাড়াও জেলা জর্জের মাধ্যমে ভ্রাম্যমান আদালত পরিচালনার জন্যও একাধিক টিম মাঠে কাজ করবেন বলে জানা গেছে।

এছাড়াও অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি দুই প্লাটুন বর্ডারগার্ড (বিজিবি) নির্বাচনী এলাকায় মোতায়েন করা হয়েছে। নির্বাচন সুষ্ঠ রাখতে নির্বাচনে দায়ীত্ব প্রাপ্ত আইন শৃংখলা বাহিনীর কর্মকর্তারা ভোটারদের ভোট কেন্দ্রে নির্ভয়ে আসতে মাঠ পর্যায়ে কাজ করবেন বলে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, সুষ্ঠ নির্বাচন পরিচালনার জন্য সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। ব্যালট পেপার ও ভোটবাক্স নিয়ে প্রিজাইডিং অফিসরারসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা ভোট কেন্দ্রে পৌঁছে গেছে। নির্বাচনী এলাকায় বিজিবি ও পুলিশী টহল জোরদার করা হয়েছে। সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি মনে করছেন।

  • 74
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে