রাজশাহীতে অটোরিক্সার বর্ধিত ভাড়া বাতিল ঘোষণা

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২১; সময়: ৬:২৫ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগর ইজিবাইক মালিক-শ্রমিক সমবায় সমিতি কর্তৃক বাড়ানো ভাড়া (বর্ধিত ভাড়া) বাতিল ঘোষণা করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার বিকেলে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত রাজশাহী সিটি কর্পোরেশনের অটোরিক্সা নিয়ন্ত্রণ কমিটির সভায় এই ঘোষণা দেন মেয়র।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, মহানগরীতে চলাচলকারী অটোরিক্সার ভাড়া বাড়ানোর দাবিতে রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির পক্ষ থেকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু রাজশাহী সিটি কর্পোরেশন তাদের সেই প্রস্তাবের অনুমোদন দেয়নি। তারা একক সিদ্ধান্তে যে ভাড়া বাড়িয়েছে, তা বাতিল ঘোষণা করা হলো।

আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত যাত্রীদের কাছ থেকে পূর্বের ভাড়া আদায় করতে হবে। ৩১ জানুয়ারির মধ্যে সকলের সাথে আলোচনা সাপেক্ষে যৌক্তিক ভাড়া নির্ধারণ করবে রাজশাহী সিটি কর্পোরেশন। রাজশাহী সিটি কর্পোরেশন অনুমোদিত ভাড়ার তালিকা যাত্রীদের জন্য সকল অটো রিক্সায় প্রদর্শনের ব্যবস্থা করতে হবে।

সভায় আরো সিদ্ধান্ত নেওয়া হয়, অটোরিক্সা, চার্জার রিক্সা ও চালক লাইসেন্স আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত নবায়ন করা যাবে। নির্ধারিত সময়ের মধ্যে লাইসেন্স নবায়ন না করা হলে পরদিন ১৬ জানুয়ারি থেকে নবায়নের ক্ষেত্রে ১৫% সারচার্জ প্রযোজ্য হবে। ১৫ জানুয়ারির পর সিটি কর্পোরেশন এলাকায় নিবন্ধনবিহীন কোন অটোরিক্সা ও চার্জার রিক্সা চলাচল করতে পারবে না। নবায়নবিহীন অটোরিক্সা ও চার্জার রিক্সা চলাচল করলে সেগুলো জব্দ ও জরিমানা আদায় করা হবে।

সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু। সভায় উপস্থিত ছিলেন ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডিসি (ট্রাফিক) অনির্বাণ চাকমা, ট্রাফিক ইনস্পেক্টর মোফাখখারুল ইসলাম, রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ঈ-সাঈদ, সহকারী প্রকৌশলী আহমদ আল মঈন, ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) সারোয়ার হোসেন, উপ-ট্যাক্সেশন কর্মকর্তা (যান) কাজী আনোয়ারা দিল, পরিদর্শক (যান) সাইদুল ইসলাম, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক মোঃ রিমন, রাজশাহী মহানগর জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শান্ত, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।

  • 1.8K
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে