মহাত্মা গান্ধী গোল্ড মেডেল পদক পেলেন আরএমপি কাশিয়াডাঙ্গা থানার ওসি

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২১; সময়: ১০:৫৭ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী আরএমপি কাসিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ এসএম মাসুদ পারভেজ মহাত্মা গান্ধী গোল্ড মেডেল-২০২০ পদক পেয়েছেন। গত মঙ্গলবার মানবাধিকার ও পরিবেশ সোসাইটি (মাপসাস) সংগঠনের পক্ষ থেকে এ পুরস্কার পদক দেয়া হয়েছে।

জানা গেছে, আরএমপি কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ এসএম মাসুদ পারভেজ কর্মজীবনে ভালোকাজ ও মানবিক একজন পুলিশ অফিসার হিসাবে দীর্ঘদিন যাবত সুনামের সাথে কাজ করে যাচ্ছে।

এ ছাড়া তার কিছু মানবিক কর্মকান্ডের জন্য মানবাধিকার ও পরিবেশ সোসাইটি (মাপসাস) সংগঠনের পক্ষ থেকে অনুষ্ঠানিক ভাবে মহাত্না গান্ধী গোল্ড মেডেল-২০২০ পুরস্কার প্রদান করা হয়। এসময় সংগঠনের পক্ষ থেকে একটি সার্টিফিকেট ও একটি ক্রেস পুরস্কার প্রদান করা হয়।

এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অবদান রাখায় মহাত্মা গান্ধী গোল্ড মেডেল-২০২০ পেয়েছেন রাজশাহীর পাঁচ জন। গত মঙ্গলবার, (২৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ট্রপিকানা টাওয়ার (৬ষ্ঠ তলা ৪৫, তোপখানা রোড ঢাকায় “সমাজের শান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ ” আলোচনা সভা ও গুনিজন সম্মাননা-২০২০ আয়োজিত অনুষ্ঠানে এ মেডেল তুলে দেওয়া হয়।

প্রফেসর ডা: মোঃ গোলাম কবির বীর মুক্তিযোদ্ধার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড. মির্জা আব্দুল জলিল উপদেষ্টা মন্ডলীর সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ ও সাবেক চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) প্রাইভেটাইজেশন। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মেজর পরিতুষ রায়।

সঞ্চালনায় ছিলেন জাহিদ হাসান, এটির আয়োজন করেন মানবাধিকার ও পরিবেশ সাংবাদিক সোসাইটি (মাপসাস) সারাদেশে মোট ২২ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে মহাত্মা গান্ধী গোল্ড মেডেল ২০২০ প্রদান করা হয়। করোনা প্রতিরোধ যুদ্ধে অকুতোভয় ওই চিকিৎসকর্মীদের অনুপ্রাণিত এবং আক্রান্ত রোগীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন এবং চিকিৎসা কর্মীদের কাছে একটি অনুপ্রেরণার নাম ডাঃ মো: আব্দুল খালেক বিশ্বাস। তাই করোনা প্রতিরোধ যুদ্ধে বিশেষ অবদান রাখায় মহাত্মা গান্ধী গোল্ড মেডেল-২০২০ পেয়েছেন তিনি।

বর্তমান মহামারী করোনাভাইরাসের মধ্যে ঝুঁকি নিয়ে নিষ্ঠার সঙ্গে সেবামূলক কাজ করায় ও আইনশৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদানের জন্য এ পুরস্কার প্রদান করা হয় আরএমপির কাশিয়াডাঙ্গা থানার ওসি এসএম মাসুদ পারভেজকে।

কারিগরি শিক্ষায় বিশেষ অবদানের জন্য এ পুরস্কার প্রদান করা হয় রাজশাহী মহিলা টিটিসির অধ্যক্ষ মো: নাজমুল হককে। সফল উদ্যোক্তা হিসেবে দেওয়া হয়েছে রাজশাহী নিউর্মাটের বিশিষ্ট ব্যবসায়ী লাইফ কেয়ার মেডিকো ও এশিয়ান স্কাই শপের মালিক এমএ মতিনকে।

  • 231
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে