আতাউর রহমান স্মৃতি পরিষদের ৩৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২১; সময়: ৯:৩৪ অপরাহ্ণ |
আতাউর রহমান স্মৃতি পরিষদের ৩৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক : ৫ জানুয়ারী মঙ্গলবার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের গৌরবময় পথচলার ৩৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ১৯৮৭ সালের আজকের এই দিনে শোষিত-বঞ্চিত-নিপীড়িত ও মেহনতি মানুষের কথা বলতে এ সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

ওই বছর জননেতা আতাউর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী পালনের লক্ষ্যে রাজশাহীর বরেন্দ্র কলেজে আয়োজিত এক আলোচনা সভায় গণমানুষের প্রাণের এ সংগঠনের যাত্রা শুরু হয়। সে বছর এ্যাডভোকেট অঙ্কুর সেনকে সভাপতি ও সিনিয়র সাংবাদিক সাইদুর রহমানকে সাধারণ সম্পাদক করে স্মৃতি পরিষদের ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

এরপর প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষা, চিকিৎসা, অর্থনীতিসহ জনসাধারণের বিভিন্ন যৌক্তিক দাবি দাওয়া নিয়ে কাজ করে আসছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। উত্তরাঞ্চলের সর্ববৃহৎ এ সংগঠনের সঙ্গে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, সাংবাদিক, চিকিৎসক, আইনজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ সম্পৃক্ত রয়েছেন।

সংগঠনের ৩৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে এক বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশের আয়োজন করা হয়েছে। র‌্যালীটি মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট রাজশাহী প্রেসক্লাব চত্বর থেকে বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাব চত্বরে এসে শেষ হবে। এরপর বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশ নেবেন সংগঠনের সদস্যরা। পরে প্রেসক্লাব চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হবে। জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় এ সমাবেশে ঢাকা থেকে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখবেনÑ ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি ও বাসসের চেয়ারম্যান আ আ ম স আরেফিন সিদ্দিক।

সমাবেশে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য ও স্মৃতি পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন রাশিয়ার লমনোভস্কি স্টেট ইউনিভার্সিটির প্রাক্তন কৃতি শিক্ষার্থী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবিদ প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান।

এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখবেন শহীদ লেফটেনেন্ট সেলিম মঞ্চ রাজশাহীর সভাপতি প্রকৌশলী শামসুল আলম, স্মৃতি পরিষদের সহঃ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, সালাউদ্দীন মিন্টু প্রমূখ। এ দিনের কর্মসূচিতে সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও অন্যান্য সদস্যরা অংশ নেবেন।

  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে